যবিপ্রবির দ্বিতীয় বৈদ্যুতিক সাব-স্টেশন উদ্বোধন

 

বিশ্ববিদ্যালয়ের ক্রমবর্ধমান প্রশাসনিক, একাডেমিকসহ বিভিন্ন ভবন গবেষণাগারে বৈদ্যুতিক সরবরাহ নিরবিচ্ছিন্ন সহনীয় মাত্রায় রাখতে যশোর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) ১৬০০ কেভিএ ক্ষমতাসম্পন্ন একটি বৈদ্যুতিক সাব-স্টেশন উদ্বোধন করা হয়েছে। 

আজ সোমবার দুপুরে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন দ্বিতীয় এই বৈদ্যুতিক সাব-স্টেশন উদ্বোধন করেন। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ১৬০০ কেভিএ ক্ষমতাসম্পন্ন বৈদ্যুতিক সাব-স্টেশনটি স্থাপন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ে ৮০০ কেভিএ ক্ষমতাসম্পন্ন আরেকটি বৈদ্যুতিক সাব-স্টেশনও রয়েছে।

 

বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলীর দপ্তর থেকে জানানো হয়, সাব-স্টেশন থেকে বর্তমানে নয় তলা বিশিষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবন, হ্যাচারি অ্যান্ড ওয়েট ল্যাব এবং আনসারদের নতুন বাসভবনে বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে। ভবিষ্যতে নির্মাণাধীন স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবন, বীর প্রতীক তারামন বিবি হল, প্রকৌশল ওয়ার্কশপ এবং চাহিদা অনুযায়ী বিভিন্ন ভবনে নিরবিচ্ছিন্ন ও সহনীয় মাত্রায় বিদ্যুৎ সরবরাহ করা হবে।

 

উদ্বোধনের পরে সার্বিক কল্যাণ কামনায় দোয়া-মোনাজাত করা হয়। দোয়া-মোনাজাত পরিচালনা করেন যবিপ্রবির কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম মাওলানা মো. আকরামুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন যবিপ্রবির ডিন ড. এ এস এম মুজাহিদুল হক, অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস, অধ্যাপক ড. মো. জিয়াউল আমিন, ড. আব্দুল্লাহ আল মামুন, ড. সুমন চন্দ্র মোহন্ত, ড. নাসিম রেজা, ড. মো. মেহেদী হাসান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ ও সাধারণ সম্পাদক ড. মো. আমজাদ হোসেন, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব, পরিচালক (হিসাব) মো. জাকির হোসেন, পরিচালক (পরিকল্পনা, উন্নয়ন ও পূর্ত) পরিতোষ কুমার বিশ্বাস, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. মো. আমিনুর রহমান, প্রধান প্রকৌশলী হেলাল উদ্দিন পাটোয়ারি, গ্রন্থাগারিক মোহা. আমিনুল হক, প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা. দীপক কুমার মন্ডল, সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) মোহাম্মদ মিজানুর রহমান, উপসহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) রিয়াজুল মতিন, কর্মচারী সমিতির প্রধান উপদেষ্টা মো. মছুয়াদ আলী প্রমুখ।         

No comments

Powered by Blogger.