কুয়েটের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. বাসুদেব চন্দ্র ঘোষ এর বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

 
খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. বাসুদেব চন্দ্র ঘোষ এর চাকুরীর মেয়াদ পূর্ণ হওয়ায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে প্রশাসনিক ভবনের সভাকক্ষে ২১ সেপ্টেম্বর সোমবার সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্যবৃন্দ, ডীনগণ, ইনস্টিটিউট পরিচালকগণ, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধানগণ, হল প্রভোস্টবৃন্দ, পরিচালকবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরের প্রধানগণ উপস্থিত ছিলেন। 

বিদায়ী প্রফেসর ড. বাসুদেব চন্দ্র ঘোষ এ সময় তার অনুভূতি ব্যক্ত করে বলেন, “শিক্ষকদের বেশী করে গবেষণা করতে হবে, এতে বিশ^বিদ্যালয় অবস্থান উন্নত হবে”। তিনি আরো বলেন, “সবসময় বিশ^বিদ্যালয়ের ভালোর জন্য নিষ্ঠার সাথে অর্পিত দায়িত্ব পালনের চেষ্টা করতে হবে”।

সভাপতির বক্তৃতায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন বলেন, “প্রফেসর ড. বাসুদেব চন্দ্র ঘোষ এর মত একজন দক্ষ শিক্ষক, স্পষ্ট ও যুক্তিবাদী মানুষের অনুপস্থিতি কুয়েট সবসময় কৃতজ্ঞচিত্তে স্মরণ করবে। তার সততা ও একনিষ্ঠতা অনুকরণীয়, তাকে অনুসরণ করলে বিশ^বিদ্যালয় উপকৃত হবে”।

এসময় বিদায়ী প্রফেসর ড. বাসুদেব চন্দ্র ঘোষকে ফুল ও স্মারক সম্মাননা দিয়ে শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং উত্তরীয় পরিয়ে দেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. কে এম আজহারুল হাসান, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মোহাম্মদ আরিফুল ইসলাম, আইআইসিটি এর প্রফেসর ড. মহিউদ্দিন আহমাদ, আইইপিটি এর পরিচালক প্রফেসর ড. এ এন এম মিজানুর রহমান, সিন্ডিকেট সদস্য ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোঃ শাহজাহান আলী, রেজিস্ট্রার জি এম শহিদুল আলম, আরবান এন্ড রিজিওনাল প্ল্যানিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোঃ মোস্তফা সরোয়ার, বিল্ডিং ইঞ্জিনিয়ারিং এন্ড কন্সট্রাকশন ম্যানেজমেন্ট বিভাগের বিভাগীয় প্রধান মোঃ ইকরামুল হক, আর্কিটেকচার বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. কাজী হামিদুল বারী, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. পিন্টু চন্দ্র শীল, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার, মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. সোবহান মিয়া, ফজলুল হক হলের প্রভোস্ট প্রফেসর ড. মোঃ হাবিবুর রহমান, ড. এম এ রশীদ হলের প্রভোস্ট প্রফেসর ড. সজল কুমার অধিকারী, পরিচালক (গবেষনা ও সম্প্রসারণ) প্রফেসর ড. শিবেন্দ্র শেখর শিকদার, পরিচালক (সিআরটিসি) প্রফেসর ড. মোঃ আব্দুর রফিক ও প্রধান প্রকৌশলী এ বি এম মামুনুর রশিদ।

উল্লেখ্য, প্রফেসর ড. বাসুদেব চন্দ্র ঘোষ ১৯৭৮ সালের ২৫ সেপ্টেম্বর কুয়েটে (তৎকালীন খুলনা ইঞ্জিনিয়ারিং কলেজ) প্রভাষক হিসেবে যোগদান করে অত্র প্রতিষ্ঠানে কর্মজীবন শুরু করেন। তিনি অধ্যাপনার পাশাপাশি ডীন, ইনস্টিটিউট পরিচালক, বিভাগীয় প্রধান, পরিচালকসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

 

 

No comments

Powered by Blogger.