রুয়েটে বিশ্ববিদ্যালয় দিবস পালিত


“বিশ্ববিদ্যালয় দিবস-২০১৯” রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নানা কর্মসুচির মধ্য দিয়ে পালন করে। সকাল ৯ঃ৩০ ঘটিকায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়। এরপর সকাল ৯.৪০ ঘটিকায় মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ সকলের উপস্থিতিতে বেলুন ও পায়রা উড়িয়ে দিনের কর্মসূচির উদ্বোধন করেন। সকাল ৯ঃ৫০ ঘটিকায় অত্র বিশ্ববিদ্যালয়ের শহীদ ছাত্রদের কবরে পুষ্পস্তবক অর্পণ ও কবর জিয়ারত করা হয়। সকাল ১০ঃ০০ ঘটিকায় প্রশাসনিক ভবনের কক্ষ নং ২১৭ এর নিচ থেকে সকল ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের অংশগ্রহণে আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি ঢাকা-রাজশাহী মহাসড়ক সহ সমগ্র রুয়েট ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে প্রশাসনিক ভবনের কক্ষ নং ২১৭ এর নিচে বিশ্ববিদ্যালয়ের ১৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কেক কাটার মধ্য দিয়ে শেষ হয়। 

এছাড়াও বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচী, প্রীতি ক্রিকেট ম্যাচ, আইডিয়া কনটেস্ট অনুষ্ঠিত হয়। এরপর দুপুর ১২ঃ০০ ঘটিকায় প্রশাসনিক ভবনের ২১৭ নং কক্ষে অত্র বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীদের সাথে মতবিনিময় করা হয় এবং সেই সাথে ছাত্র-ছাত্রীদের তথ্য সংরক্ষণের জন্য ডিজিটাল ডাটাবেজ উদ্বোধন করা হয়। উক্ত কর্মসূচি সমূহে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ। এ সময় আরোও উপস্থিত ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার প্রফেসর ড. মোঃ সেলিম হোসেন, বিশ্ববিদ্যালয় দিবস-২০১৯ উদযাপন কমিটির সভাপতি এবং পরিচালক ছাত্রকল্যাণ প্রফেসর ড. মোঃ রবিউল আওয়াল, পরিকল্পনা ও উন্নয়ন পরিচালক ড. মিয়া মোঃ জগলুল সাদাত, গবেষণা ও সম্প্রসারণ পরিচালক ড. মোঃ ফারুক হোসেন, আইকিউএসি পরিচালক ড. মোঃ আবদুল গোফফার খান, রুয়েট কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের ইনচার্জ ড. মোঃ আলী হোসেন, কেন্দ্রীয় ভান্ডারের ইনচার্জ শ্যাম দত্ত, ডীনবৃন্দ, রুয়েটের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ শামীমুর রহমান, রাজশাহী বিআইটি এর প্রথম ব্যাচে ছাত্র(১৯৬৪ সিরিজ)প্রকৌশলী আব্দুর রশীদ,উপ-পরিচালক ছাত্রকল্যাণ আবু সাঈদ, অফিসার সমিতির সভাপতি দিলীপ কুমার ঘোষ ও সাধারণ সম্পাদক প্রকৌশলী মুফতি মাহমুদ রনি, সহ-সভাপতি রোকনুজ্জামান, যুগ্ম সম্পাদক প্রকৌশলী হারুন অর রশীদ রুয়েট ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান নিবিড় ও সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপু , রুয়েট কর্মচারী সমিতির সভাপতি মহিদুল ইসলাম মোস্তফা সহ বিভাগীয় প্রধানবৃন্দ,দপ্তর প্রধানবৃন্দ, শাখা প্রধানবৃন্দ প্রমুখ। সমস্ত অনুষ্ঠান পরিচালনা করেন উপ-পরিচালক ছাত্রকল্যাণ মোঃ মামুনুর রশীদ। 

এছাড়াও সন্ধ্যা ৭ঃ০০ ঘটিকায় অত্র বিশ্ববিদ্যালয় চত্ত¡রে বিশ্ববিদ্যালয় দিবস-২০১৯ উপলক্ষে ফায়ার ওয়ার্কস(আতশবাজি) এর মাধ্যমে দিনব্যাপী কর্মসূচির সমাপ্তি হয়। এই দিবসটি উপলক্ষে অত্র প্রতিষ্ঠানের  বিভিন্ন ভবনে সৌন্দর্য বর্ধন ও লাইটিং করা হয়। 

No comments

Powered by Blogger.