মেন্টরিং প্রোগ্রাম ফর রুয়েটিয়ান


Rajshahi University of Engineering & Technology (RUET) গ্রুপের পক্ষ থেকে বর্তমানে রুয়েটে অধ্যয়নরত ৩য় এবং ৪র্থ বর্ষের ছাত্রছাত্রীদের জন্য মেন্টর প্রোগ্রাম চালু করা হয়েছে।

আমরা বিভিন্ন কারনে অনেক সময় ডিপ্রেশনে ভুগি। আবার বিভিন্ন বিষয়ে সিদ্ধান্তহীনতায় থাকি। অভিজ্ঞ গাইডলাইনের প্রয়োজনীয়তা অনুভব করি।

ক্যারিয়ার, লেখাপড়া, সিজিপিএ, প্রেম ভালোবাসা, ভালোলাগা, শখ, পারিবারিক, সামাজিক, রাজনৈতিক বিভিন্ন বিষয়ে আলোচনা করার জন্য আমাদের সর্বোচ্চ পাওয়া বন্ধুদের সহচার্য। কিন্তু ওদের চিন্তাভাবনার ম্যাচুরিটি আমাদের লেভেলেই। আবার বন্ধুর কাছ থেকে উপদেশ বা জ্ঞানগর্ভ কথা শুনতে আমরা অভ্যস্ত নই। আশাও করিনা। ভালোও লাগেনা।

মেন্টরের মুল কাজ হচ্ছে স্বপ্ন দেখানো আর স্বপ্নের বীজ বুনে দেয়া। আর ওরা যে স্বপ্ন দেখছে তাকে জীবিত রাখা। দেশের বাইরে থেকেও রুয়েটিয়ানদের সাথে যোগাযোগের মাধ্যমে তাদের উদ্বুদ্ধ করা হবে জন মেন্টরের অধীনে সর্বোচ্চ জন মেন্টি থাকবে

তাই রুয়েটের বিভিন্ন সেক্টরে যারা সফল, বিভিন্ন জীবন মুখি অনেক অভিজ্ঞতা সম্পন্ন তাদের সাথে বর্তমান ছাত্রদের একটা সেতু বন্ধন তৈরি করার জন্য এই বিশেষ প্রোগ্রাম। যারা মেন্টর হিসেবে কাজ করবেন তারা পরামর্শ দিবেন ও এইসব বিষয়ে কথা বলবেন বর্তমান ছাত্রদের সাথে।

রুয়েটিয়ানদের ক্যাম্পাস, কর্মক্ষেত্র বা সিলেবাসের বাইরের চ্যালেঞ্জ মোকাবিলা কিংবা বিভিন্ন বিষণ্ণতা দুর করতে অভিজ্ঞদের সাথে সময় শেয়ার করা যারা আমাদের ক্যাম্পাসেরই। যারা আমাদের বুঝবে।

এ মহতী কর্মসূচীর মূল উদ্যোক্তা রুয়েটের তওই বিভাগের প্রাক্তন কৃতি শিক্ষার্থী আপেল মাহমুদ। তিনি জানান, বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বা প্রতিষ্ঠানে এই সেবা বিদ্যমান। এরই অংশ হিসেবে আমরাও এগিয়ে এসেছি। আমরা চাচ্ছি সবার সক্রিয় অংশগ্রহণ। আর এর রেজিস্ট্রেশন চলবে আগামী ৩১ জুলাই ২০১৯ পর্যন্ত।

Rajshahi University of Engineering & Technology (RUET) গ্রুপের এডমিন জানান, মেন্টরিং প্রোগ্রাম বিষয়ে সুদূরপ্রসারী কর্ম পরিকল্পনা করা হয়েছে। দুর থেকে স্বল্প সময়েও যেন সব করা যায় সেই দিকেও দৃষ্টি রাখা হচ্ছে।

রেজিস্ট্রেশন লিংক: 

No comments

Powered by Blogger.