আইইবি, চট্টগ্রাম কেন্দ্রে অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতা-২০১৯ এর উদ্বোধন

আইইবি, চট্টগ্রাম কেন্দ্রের অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতা-২০১৯’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন কেন্দ্রের চেয়ারম্যান অধ্যাপক ড. প্রকৌশলী মোহাম্মদ রফিকুল আলম। 

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি), চট্টগ্রাম কেন্দ্রের উদ্যোগে অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতা-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠান গত ২০ এপ্রিল, ২০১৯ শনিবার সন্ধ্যায় কেন্দ্রের ইআরসি রুমে আয়োজন করা হয়। অভ্যন্তরীণ ক্রীড়া পরিচালনা কমিটির আহ্বায়ক ও ইআরসি’র নির্বাহী ভাইস-চেয়ারম্যান প্রকৌশলী রাজীব বড়–য়া এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রের চেয়ারম্যান অধ্যাপক ড. প্রকৌশলী মোহাম্মদ রফিকুল আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রের ভাইস-চেয়ারম্যান (একা. এন্ড এইচআরডি) প্রকৌশলী প্রবীর কুমার সেন, ভাইস-চেয়ারম্যান (এডমিন. প্রফেশ. এন্ড এসডব্লিউ) প্রকৌশলী প্রবীর কুমার দে এবং সম্মানী সম্পাদক প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক। 

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, স্বাস্থ্যই সকল সুখের মুল। ছাত্র-ছাত্রীদের সুস্বাস্থ্য, মেধা, সুপ্ত প্রতিভা বিকাশ ও মানসিক প্রশান্তির জন্য খেলা-ধুলার ভুমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। শুধু বিজয়ী হওয়ার লক্ষে নয়, বর্তমান সামাজিক অস্থিরতা, যুব সমাজের অবক্ষয় ও মাদকের আগ্রাসী গ্রাস হতে সমাজ ও পরিবারকে মুক্ত রাখার অন্যতম মাধ্যম খেলা-ধুলা। লেখা-পড়া, পারিবারিক ও দাপ্তরিক কাজের পরবর্তী সময়ে নিয়মিত শরীর চর্চা করা হলে শরীর হয় প্রফুল্ল, মন হয় দুশ্চিন্তা মুক্ত এবং মানসিক শক্তি বহু গুণে বৃদ্ধি পায় বলে মন্তব্য করেন। ফলে প্রতিটি কাজে মনোযোগ স্থাপন হয় ও দ্রুত মনোবল বৃদ্ধি পায়। এছাড়াও তিনি আইইবি, চট্টগ্রাম কেন্দ্রকে প্রকৌশলীদের দ্বিতীয় নিবাস হিসেবে গড়ে তোলার প্রত্যয়ে প্রকৌশলী পরিবারের সদস্যদের মাঝে ভ্রাতৃত্ববোধ, সৌহাদ্যপূর্ণ সুসম্পর্ক সৃষ্টি ও সহমর্মিতা স্থাপনের লক্ষে আরো অধিক হারে শরীর চর্চা, খেলা-ধুলা ও বিভিন্ন বিনোদনমূলক অনুষ্ঠান আয়োজনের জন্য ইআরসি’র প্রতি আহ্বান জানান। তিনি ইআরসি’র কর্মকান্ডকে আরো গতিশীল করার লক্ষে বিলিয়ার্ড বোর্ড স্থাপনসহ শরীর চর্চা ও খেলা-ধুলার প্রয়োজনীয় আধুনিক উপকরণ ক্রয়ের আশ্বাস প্রদান করেন। 

আইইবি, চট্টগ্রাম কেন্দ্রের অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতা-২০১৯ পরিচালনা কমিটির সদস্য সচিব ও ইআরসি’র জেনারেল সেক্রেটারী প্রকৌশলী মোর্শেদ মঞ্জুরুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রের ভাইস-চেয়ারম্যান (একা. এন্ড এইচআরডি) প্রকৌশলী প্রবীর কুমার সেন, ভাইস-চেয়ারম্যান (এডমিন. প্রফেশ. এন্ড এসডব্লিউ) প্রকৌশলী প্রবীর কুমার দে এবং সম্মানী সম্পাদক প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন কেন্দ্রের প্রাক্তন চেয়ারম্যান প্রকৌশলী সাদেক মোহাম্মদ চৌধুরী, প্রাক্তন ভাইস-চেয়ারম্যান প্রকৌশলী এ এস এম নাসিরুদ্দিন চৌধুরী, পিইঞ্জ., প্রাক্তন ভাইস-চেয়ারম্যান প্রকৌশলী এম. এ. রশীদ, প্রাক্তন ভাইস-চেয়ারম্যান প্রকৌশলী উদয় শেখর দত্ত, ইআরসি’র প্রাক্তন ভাইস চেয়ারম্যান প্রকৌশলী সুভাষ চক্রবর্তী, প্রাক্তন ভাইস-চেয়ারম্যান প্রকৌশলী দেওয়ান সামিনা বানু, প্রাক্তন জেনারেল সেক্রেটারী প্রকৌশলী মোঃ নুরুল আলম প্রমুখ। মাসব্যাপী অনুষ্ঠিতব্য অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতা-২০১৯ এ প্রকৌশলী, প্রকৌশলী গৃহিণী/স্বামী ও সন্তানদের জন্য আয়োজিত ক্যারাম একক, ক্যারাম দ্বৈত, কার্ড স্প্রেড ট্রাম, কার্ড ব্রে, দাবা, লুডু একক, লুডু দ্বৈত, ব্রীজ অকশান, কন্ট্রাক্টব্রীজ, বাঘাঢুলী, বাস্কেটবল, ডাস বোর্ড, সাপ লুডু, টেবিল টেনিস একক, টেবিল টেনিস দ্বৈতসহ প্রায় ৩৬টি ইভেন্টে প্রায় ১৫২জন প্রকৌশলী ও প্রকৌশলী পরিবারের সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন। অনুষ্ঠানের প্রধান অতিথি ও কেন্দ্রের চেয়ারম্যান, বিশেষ অতিথি, ইআরসি’র নির্বাহী ও উপস্থিত প্রকৌশলীদের সঙ্গে নিয়ে টেবিল টেনিস খেলার মাধ্যমে মাসব্যাপী প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন।  



No comments

Powered by Blogger.