রেডিও ডিবেট চ্যাম্পিয়নশীপে চ্যাম্পিয়ন রুয়েট


বাংলাদেশে প্রথমবারের মত শান্তি, সহনশীলতা ও সম্প্রীতি প্রতিষ্ঠায় আয়োজিত  “রেডিও ডিবেট চ্যাম্পিয়নশীপ”-এ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)।

রবিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টিএসিসি’তে অনুষ্ঠিত “রেডিও ডিবেট চ্যাম্পিয়নশীপ”-এর চুড়ান্ত বিতর্ক প্রতিযোগিতায় রাজশাহী নিউ গর্ভমেন্ট ডিগ্রী কলেজকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)। শ্রেষ্ট বক্তার পুরস্কার পায় রাজশাহী নিউ গর্ভমেন্ট ডিগ্রী কলেজের শাহরিয়ার এম ফাহিম এবং শ্রেষ্ট নারী বক্তার পুরস্কার জিতে নেয় রুয়েটের জান্নাতুল মাওয়া। 

এর আগে বিকেল ৪ টায় “ধর্মীয় অপব্যাখ্যা তরুণদের জঙ্গীবাদের দিকে ঠেলে দিচ্ছে” শীর্ষক চড়–ান্ত বিতর্ক প্রতিযোগিতায় হাড্ডাহাড্ডি লড়াই করে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এবং রাজশাহী নিউ গর্ভমেন্ট ডিগ্রী কলেজ। মডারেটর হিসেবে দায়িত্ব পালন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক শাহ আজম শান্তনু। বিচারক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আন্তজার্তিক সম্পর্ক বিভাগের সভাপতি অধ্যাপক সৈয়দ আব্দুল্লাহ আল মামুন চৌধুরী ও গণযোগাযোগ বিভাগের সহযোগি অধ্যাপক শাতিল সিরাজ এবং পিবিআই-এর এডিশনাল এসপি আবুল কালাম আজাদ। 

এরপর অনুষ্ঠিত হয় সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান। এতে অতিথি ছিলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. হবিবুর রহমান, মদিনাতুল উলুম কামিল মাদ্রাসার অধ্যক্ষ মো. মোকাদ্দেসুল ইসলাম এবং রাজশাহী মহানগর পুলিশের এডিশনাল ডেপুটি কমিশনার মো. হাতেম আলী। পরে “রেডিও ডিবেট চ্যাম্পিয়নশীপ”-এর চ্যাম্পিয়ন ও রানারআপ দলের বিতার্কিকদের মধ্যে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়। 

“রেডিও ডিবেট চ্যাম্পিয়নশীপ”-এর চড়–ান্ত বিতর্ক ও সমাপনী অনুষ্ঠান রেডিও পদ্মা ৯৯.২ এফএম ও িি.িৎধফরড়ঢ়ধফসধ.ভস-এ এবং ফেসবুক পেইজে িি.িভধপবনড়ড়শ.পড়স/ৎধফরড়ঢ়ধফসধ সরাসরি সম্প্রচার করা হয়। 

উল্লেখ্য, গণযোগাযোগ ও মিডিয়া বিষয়ক জ্ঞানচর্চা কেন্দ্র সিসিডি বাংলাদেশ এবং ইয়ুথ সার্কেল আয়োজন করে এই “রেডিও ডিবেট চ্যাম্পিয়নশীপ”। রেডিও ডিবেট চ্যাম্পিয়নশীপ আয়োজনে সহায়তা দেয় ঢাকাস্থ দি আমেরিকান সেন্টার, মার্কিন দূতাবাস এবং কারিগরি সহায়তায় রয়েছে বিতর্ক সংগঠন গোল্ড বাংলাদেশ। দেশে প্রথমবারের মত আয়োজিত “রেডিও ডিবেট চ্যাম্পিয়নশীপ”-এ রাজশাহীর সেরা ৩২টি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের ৩২টি দল অংশগ্রহণ করে। 

No comments

Powered by Blogger.