রুয়েটে বিজয় দিবস পালিত

http://www.engrsvoice.com/


বিভিন্ন কর্মসূচি আয়োজনের মধ্যে দিয়ে যথাযথ মর্যাদায় আজ রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) পালিত হয়েছে মহান বিজয় দিবস।

বিজয়ের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে রুয়েটে বিজয় দিবসের কর্মর্সূচি শুরু হয়। প্রশাসনের পক্ষে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখ শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন। এরপর একে একে শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, মাস্টাররোল কর্মচারী সমিতি, রুয়েট ছাত্রলীগ এবং বিভিন্ন হল ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে পুস্পস্তবন অর্পণ করা হয়। এরপর মুক্তিযুদ্ধে শহীদ ছাত্রদের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে দোয়া আয়োজন করা হয়।

বিজয় দিবস উপলক্ষ্যে রবিবার সূর্যোদয়ের সাথে প্রশাসনিক ভবনসহ সকল ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল সাড়ে ৯ টায় কেন্দ্রীয় শরীরচর্চা কেন্দ্রে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এরপর কেন্দ্রীয় মাঠে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দুপুর ১১টায় কেন্দ্রীয় শরীরচর্চা কেন্দ্রে অনুষ্ঠিত আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেষ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. মো. সেলিম হোসেন, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. মো. জগলুর শাদাত এবং আর্কিটেকচার বিভাগের প্রধান প্রফেসর ইকবাল মতিন। সভাপতিত্ব করেন পরিচালক (ছাত্রকল্যাণ) প্রফেসর ড. মোঃ রবিউল আওয়াল। সভা পরিচালনা করেন প্রধান শাররীক শিক্ষা কর্মকর্তা মো. মাহবুবুল আলম। 

আলোচনা সভা শেষে চিত্রাংকন ও ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখ। অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের আত্বার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। এছাড়া সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। 



Powered by Blogger.