চট্টগ্রাম ইঞ্জিনিয়ারিং কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ অধ্যাপক ড.ওয়াহিদ উদ্দিন আহমেদ ইন্তেকালে শোকসভা অনুষ্ঠিত


তৎকালীন চট্টগ্রাম ইঞ্জিনিয়ারিং কলেজ (বর্তমান চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-চুয়েট) এর প্রতিষ্ঠাতা অধ্যক্ষ প্রকৌশলী অধ্যাপক ড. ওয়াহিদ উদ্দিন আহমেদ মহোদয়কে গভীর শ্রদ্ধায় স্মরণ করেছে চুয়েট পরিবার। এ উপলক্ষে অদ্য ০৪ নভেম্বর (রোববার), ২০১৮ খ্রিঃ বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের সেমিনার কক্ষে এক শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। উক্ত শোকসভায় প্রধান অতিথি ছিলেন চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. রফিকুল আলম। চুয়েটের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগণ এ সময় শোকের প্রতীক কালো ব্যাজ ধারণ করেন। অনুষ্ঠানের শুরুতেই মরহুম প্রকৌশলী অধ্যাপক ড. ওয়াহিদ উদ্দিন আহমেদের বিদেহী আত্মার প্রতি সম্মান জানিয়ে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়। এরপর তাঁর মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

এ সময় চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, প্রকৌশলী অধ্যাপক ড. ওয়াহিদ উদ্দিন আহমেদ চুয়েটের স্বপ্নদ্রষ্টাদের অন্যতম। তিনি একজন সুযোগ্য অভিভাবক ছিলেন। অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণাসহ সার্বিক অগ্রযাত্রায় তাঁর অবদান সকলে কৃতজ্ঞচিত্তে স্মরণ করবে। বিশেষ করে, তাঁর অবদান ও স্মৃতি রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণার্থে চুয়েট পরিবারের সকলের মতামত বিবেচনা করা হবে।

শোকসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ডীনগণের পক্ষে স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ সাইফুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক, শিক্ষক সমিতির পক্ষে সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ সামসুল আরেফিন, কর্মকর্তা সমিতির পক্ষে সভাপতি প্রকৌশলী অচিন্ত কুমার চক্রবর্তী, কর্মচারী সমিতির পক্ষে সাংগঠনিক সম্পাদক বিশ্বজিৎ ভট্টাচার্য। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের সহকারী অধ্যাপক এটিএম শাহজাহান। 

No comments

Powered by Blogger.