সিংড়ায় নিরাপদ সড়কের সচেতনতায় হাজার হাজার শিক্ষার্থীদের শপথ করালেন আইসিটি প্রতিমন্ত্রী পলক


নাটোরের সিংড়ায় সড়কে নিরাপত্তায় করনীয় এবং সচেতনতায় সিংড়া পৌর এলাকার স্কুল,কলেজ, কারিগরী ও মাদ্রাসার হাজার হাজার শিক্ষার্থীদের শপথ করিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার দুপুরে গোল ই আফরোজ সরকারি অনার্স কলেজে তিনি সবাইকে শপথ করান। এসময় হাজার হাজার শিক্ষার্থী,শিক্ষক, অভিভাবক ও সিংড়া ট্রাক-বাস মালিকরা শপথ করেন।
 

এর আগে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, সরকার নিরাপদ সড়ক আইন পাশ করে শিক্ষার্থীদের ন্যায্য দাবির প্রতি সমর্থন জানিয়েছেন। সড়কে নিরাপত্তায় সবাইকে সচেতন হতে হবে। সচেতনতা দুর্ঘটনা কমাতে সহায়ক। এজন্য নিজেকে বদলাতে হবে, তাহলে দেশ বদলে যাবে। সড়কে নিরাপত্তায় দেশের সকল নাগরিকদের দায়িত্ব রয়েছে,নিজ নিজ জায়গা থেকে সে দায়িত্ব পালন করতে হবে। জননেত্রী শেখ হাসিনা সরকার জনগনের ন্যায্য দাবির প্রতি সকল সময় সমর্থন দিয়েছে, আগামীতে ও দিবে। 

প্রতিমন্ত্রী আরো বলেন, বাংলাদেশকে এগিয়ে নিতে হলে নৌকায় আস্থা রাখতে হবে, সিদ্ধান্ত জনগনের উন্নয়ন চান না লুটপাট চান। সুশাসন চান না নৈরাজ্য, অরাজকতা চান। সিদ্ধান্তে ভুল করলে দেশ পিছিয়ে যাবে, সন্ত্রাস, জঙ্গীবাদে দেশ ভরে যাবে। শেখ হাসিনার সরকার জনগনের নিরাপত্তা দিয়েছে, শান্তি, উন্নয়ন দিয়েছে। তিনি আগামী নির্বাচনে সবাইকে নৌকা মার্কায় ভোট দিয়ে উন্নয়ন ও সুশাসনের পক্ষে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, সিংড়া পৌরসভার মেয়র মো: জান্নাতুল ফেরদৌস, জিএ সরকারী কলেজের অধ্যক্ষ আব্দুল খালেদ, প্রভাষক ফাহমিদা আঁখি প্রমুখ।

এর আগে সড়ক নিরাপত্তায় আয়োজিত সমাবেশে সড়কে নিরাপত্তায় করনীয় এবং সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে শিক্ষার্থীদের মাঝে লিফলেট বিতরণ করা হয়। 

No comments

Powered by Blogger.