আইইবি খুলনা কেন্দ্রে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে শোক র‌্যালি, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ, খুলনা কেন্দ্রের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদার সাথে পালন করা হয়েছে। এ উপলক্ষ্যে ১৫ আগষ্ট বুধবার সকাল ৮টায় ব্যানার ফেস্টুন সহকারে শোক র‌্যালীর আয়োজন করা হয় এবং আইইবি খুলনা কেন্দ্রের মাননীয় চেয়ারম্যান প্রকৌশলী মোঃ শফিক উদ্দিন এর নেতৃত্বে উল্লেখযোগ্য সংখ্যক প্রকৌশলী খুলনাস্থ বাংলাদেশ বেতার চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন এবং তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নিরবতা পালন করেন। 

এছাড়া বিকাল ৫-৩০ টায় খালিশপুরস্থ আইইবি'র সম্মেলন কক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। আইইবি খুলনা কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রফেসর ড. প্রকৌশলী সোবহান মিয়া এর সঞ্চালনায় ও অত্র কেন্দ্রের  মাননীয় চেয়ারম্যান প্রকৌশলী মোঃ শফিক উদ্দিন এর সভাপতিত্ব অনুষ্ঠিত উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর প্রাক্তন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. প্রকৌশলী মুহাম্মদ আলমগীর। মাননীয় চেয়ারম্যান মহোদয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর আত্মজীবনী তুলে ধরে দীর্ঘ বক্তব্য রাখেন এবং তাঁর বক্তব্যের মাধ্যমে অনেক অজানা বিষয় জানতে সক্ষম হন উপস্থিত প্রকৌশলীবৃন্দ। তিনি ১৫ আগষ্টে শাহাদাৎ বরণকারী জাতির পিতা বঙ্গবন্ধুসহ সকলের আত্মার শান্তি কামনা করেন। এছাড়া বঙ্গবন্ধুর শৈশব, কৈশর, সংগ্রামী ছাত্র ও রাজনৈতিক জীবনের ঐতিহাসিক ঘটনাবলীর বিভিন্ন দিক তুলে ধরে সোনার বাংলা গড়ার জন্য বঙ্গবন্ধু তনায়া মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সহযোগিতা করা এবং উন্নয়নশীল বাংলাদেশ গড়তে প্রকৌশলীদের ভ‚মিকার উপর বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর প্রাক্তন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. প্রকৌশলী মুহাম্মদ আলমগীর। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী থেকে ও তাঁর দূরদর্শী রাজনৈতিক প্রজ্ঞার বর্ণনা করে বক্তব্য রাখেন অত্র কেন্দ্রের ভাইস-চেয়ারম্যান (এপি এন্ড এসডবিøউ) প্রকৌশলী এম. ডি. কামাল উদ্দিন আহমেদ, ভাইস-চেয়ারম্যান (এ এন্ড এইচআরডি) প্রকৌশলী দিলু আরা, সম্মানী সম্পাদক প্রফেসর ড. প্রকৌশলী সোবহান মিয়া, কেন্দ্রীয় কাউন্সিল সদস্য প্রকৌশলী মোঃ আব্দুল্লাহ্্ পিইঞ্জ, কাউন্সিল সদস্য প্রকৌশলী ইলোরা নাহিদ, কাউন্সিল সদস্য প্রকৌশলী শেখ মারুফুল হক, কাউন্সিল সদস্য প্রকৌশলী মোঃ মাহমুদুল হাসান, কাউন্সিল সদস্য প্রকৌশলী হুসাইন মুহাম্মদ এরশাদ, প্রকৌশলী মোঃ আব্দুল খালেক, প্রকৌশলী মোঃ আব্দুর রাজ্জাক প্রমুখ। 

পবিত্র কোরআন থেকে তেলওয়াত ও দোয়া পরিচালনা করেন স্থানীয় মসজিদের পেশ ইমাম জনাব মোঃ ইলিয়াস আলী। সবশেষে ১৯৭৫ সালে ১৫ই আগষ্টের শোকাবহ দিনে শাহাদাৎ বরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারবর্গের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। 

No comments

Powered by Blogger.