রুয়েটে জাতীয় শোক দিবস পালিত


যথাযথ মর্যাদায় ও ভাবগাম্ভির্যের মধ্যে দিয়ে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)এ পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস।

রুয়েটে শোক দিবসের কর্মসূচীর মধ্যে ছিল সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসনিক ভবন ও হলগুলোতে কালো পতাকা ও জাতীয় পতাকা উত্তোলন। এরপর সকাল ১০ টায় প্রশাসনিক ভবন থেকে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখের নেতৃত্বে বের করা হয় এক বিশাল শোকর‌্যালী। শোকর‌্যালীটি রুয়েট ক্যাম্পাস প্রদক্ষিণ করে। সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে জাতির জনকের প্রতিকৃতিতে পু®পার্ঘ্য অর্পণ করা হয়। এছাড়া কেন্দ্রীয় শাররীক চর্চাকেন্দ্র চত্বরে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়। এরপর কেন্দ্রীয় শরীরচর্চা কেন্দ্রে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

শোক দিবসের প্রতিটি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মর্ত্তুজা আলী, ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. মো. মোশাররাফ হোসেন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো শামীমুর রহমান, ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. এন এইচ এম কামরুজ্জামান সরকার, ছাত্রলীগ রুয়েট শাখার সভাপতি নাইম রহমান নিবিড় ও সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপুসহ অন্যান্য নেতৃবৃন্দ। 

এছাড়া কেন্দ্রীয় মসজিদে বাদ যোহর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল সদস্যের বিদেহী আত্বার মাগফেরাত ও শান্তি কামনা করে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।


Powered by Blogger.