ডিএসইতে সূচক ও লেনদেন বেড়েছে



দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের শেষ কার্যদিবসে মূল্যসূচক ও লেনদেন দুটোই বেড়েছে। এ নিয়ে টানা দু’দিন ডিএসইতে মূল্যসূচক ও লেনদেন বাড়লো।

ডিএসইতে আজ ৩৩৭ টি কো¤পানির ১৮ কোটি ৮৯ লাখ ৩৮ হাজার ৬৫৯ টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। মোট লেনদেনের পরিমাণ ৯১২ কোটি ২৩ লাখ ৭ হাজার ২৬ টাকা।

ডিএসই ব্রড ইনডেক্স (ডিএসইএক্স) আগের কার্যদিবসের চেয়ে ৩.২৪ পয়েন্ট বেড়ে ৫৩৩৭.৪২ পয়েন্ট, ডিএস-৩০ মূল্য সূচক ৪.৪৯ পয়েন্ট বেড়ে ১৯০৪.৪৭ পয়েন্ট এবং ডিএসইএস শরীয়াহ সূচক (ডিএসইএস) ৩.৯৯ পয়েন্ট বেড়ে ১২৭৩.০৯ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হওয়া কো¤পানির মধ্যে দাম বেড়েছে ১৫০ টির,কমেছে ১৫৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪ টি কোম্পানির শেয়ার।

লেনদেনের শীর্ষে থাকা প্রধান ১০টি কো¤পানি হলো: বিবিএস ক্যাবলস, গোল্ডেন হারভেস্ট, দি ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল, লিগেসী ফুটওয়্যার, মুন্নু সিরামিকস, কেডিএস এক্সেসরিজ, ইউনাইটেড পাওয়ার, আমান ফীডস, ইফাদ অটোস ও খুলনা পাওয়ার।

দর বৃদ্ধির শীর্ষে প্রধান ১০টি কো¤পানি হলো:পদ্মা ইসলামী লাইফ ইন্সুরেন্স, ন্যাশনাল পলিমার, রূপালী লাইফ ইন্সুরেন্স, গ্লোবাল হেভি কেমিক্যাল, রিজেন্ট টেক্সটাইল, প্যাসিফিক ডেনিমস, কেডিএস এক্সেসরিজ, মোজাফফর হোসেন স্পিনিং মিল, এসিআই লি. ও বেঙ্গল উইন্ডসোর।

অন্যদিকে দর কমার শীর্ষে প্রধান ১০টি কো¤পানি হলো:এমারেল্ড অয়েল,জুট স্পিনিং,সমতা লেদার,সাভার রিফ্র্যাক্টরিজ,শ্যামপুর সুগার,ইমাম বাটন, এসইএমএল আইবিবিএল শরিয়াহ্ ফান্ড, বীচ হ্যাচারী, সোনারগাঁ টেক্সটাইল ও মেঘনা কনডেন্সড মিল্ক।




(বাসস)


No comments

Powered by Blogger.