রোবোটিক ফুটবল টুর্নামেন্ট আয়োজন করলো বরেন্দ্র বিশ্ববিদ্যালয় “রোবো সকার_২০১৮”


ফুটবল বিশ্বকাপ এ মেতে থাকা এই মুহূর্তে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ২৫ জুলাই ২০১৮ ইং তারিখে রাজশাহীতে প্রথমবারের মত অনুষ্ঠিত হয়ে গেল রোবোট ফুটবল টুর্নামেন্ট ‘রোবো সকার_২০১৮’। গ্রুপ পর্ব, কোয়ার্টার ফাইনাল, সেমি ফাইনাল এবং ফাইনাল সহ মোট ২০ টি ম্যাচ এর মাধ্যমে ১৮ টি দলের একটি ফুটবল টুর্নামেন্ট
 


বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সুনামধন্য দুইটি ডিপার্টমেন্ট কম্পিউটার সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং এবং ইলেকট্রিক্যাল এন্ড ইলেক্টনিক ইন্জিনিয়ারিং এর যৌথ প্রচেষ্টায় আয়োজিত হয় এই চমকপ্রদ রোবো ফুটবল টুর্নামেন্টটি।
 

দিনের শুরুতেই ছিল অনেক বেশী আমেজ। টেকনোলজি প্রেমিকদের বানানো সব রোবোট ফুটবলাররা ছিল নিজ নিজ প্রদর্শনীতে। সকাল ১১:০০ টা বাজতেই শুরু হয়ে যায় এক এক করে ম্যাচ। অত্যন্ত প্রতিযোগীতামূলক পরিস্থিতির মধ্য দিয়েই পার হতে হয় বিজয়ী রোবো ফুটবলারদের।


দিনের দ্বিতীয় আর্ধে অনুষ্ঠিত হয় সেমি ফাইনাল এবং ফাইনাল রাউন্ডের ম্যাচগুলো। সুন্দর এবং সুশৃঙ্খল পরিবেশনার মাধ্যমে শেষ হয় ফাইনাল ম্যাচ।

উক্ত অনুষ্ঠানে অতিথিবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ওসমান গণি তালুকদার, সিএসই বিভাগের সম্মানীত কো-অর্ডিনেটর প্রফেসর ড. খাদেমুল ইসলাম মোল্লা, ইইই বিভাগের সম্মানীত কো-অর্ডিনেটর মুহাম্মদ সাজ্জাদুর রহিম সহ দুই বিভাগের সকল শিক্ষকবৃন্দ।

বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরন করেন সিএসই বিভাগের সম্মানীত কো-অর্ডিনেটর প্রফেসর ড. খাদেমুল ইসলাম মোল্লা, ইইই বিভাগের সম্মানীত কো-অর্ডিনেটর মুহাম্মদ সাজ্জাদুর রহিম।

অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার ছিল প্রকৌশল পেশাজীবীদের পত্রিকা, ‘ইঞ্জিনিয়ার্স ভয়েস’ (www.engrsvoice.com)  আর স্পন্সর হিসেবে ছিল রেম আইটি(RAM IT) এবং মেকটেক (MekTek)




-শায়বান নাসিফ।




No comments

Powered by Blogger.