যবিপ্রবিতে ‘সিএসই 'র ফেস্টিভ্যাল’ অনুষ্ঠিত


যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের ‘সিএসই-১৩ ব্যাচের বিদায় ও সাংস্কৃতিক সন্ধ্যা’র ফেস্টিভ্যাল’ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১০টা থেকে শুরু হয় অনুষ্ঠানের ১ম পর্ব। এ পর্বে বিদায়ী ব্যাচের সকলকে সংবর্ধনা ও ১৭ জুলাই অনুষ্ঠিত গেমিং ও গ্রোগামিং কন্টেস্ট এর বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণও করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ও চেয়ারম্যান ড. সঈদ গালিব, সিএসই ক্লাবের মডারেটর ও এক্সিকিউটিভ নাজমুল হোসেন, মডারেটর ফাইন্যান্স মণিশঙ্কর হালদার।

পুরো অনুষ্ঠানটির তত্ত্বাবধানে ছিলেন সহকারী অধ্যাপক নওশীন আমিন। এছাড়াও এ অনুষ্ঠানে পুরাতন ক্লাব কমিটির সদস্যদের বিদায় ঘোষণা ও নতুন ক্লাব কমিটির সদস্যদের বরণ করে ক্লাব কমিটির সদস্যরা।

এরপর বেলা ১২ টা নাগাদ বিদায়ী ব্যাচের সকল শিক্ষার্থীদের নিয়ে রং খেলায় মেতে উঠে পুরো কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগে অধ্যয়নরত ছাত্র- ছাত্রীরা।

ক্যাম্পাস থেকে বিদায় নেওয়ার দুঃখকে ছাপিয়ে রংয়ে রংয়ে বর্ণিল হয়ে উঠে যবিপ্রবি ক্যাম্পাস। সন্ধ্যা সাড়ে ৬ টায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গ্যালারি কক্ষে শুরু হয় অনুষ্ঠানের ২য় পর্ব, সাংস্কৃতিক সন্ধ্যা।

উক্ত সাংস্কৃতিক সন্ধ্যায় বিভিন্ন বিভাগের শিক্ষকগণ সহ ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন। জমকালো এ সাংস্কৃতিক সন্ধ্যার সঞ্চালনার দায়িত্বে ছিল কাঁকন, নিলয়, সোমা, বৃষ্টি সহ আরো অনেকে।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে বিভাগের চেয়ারম্যান স্যার সি এস ই ক্লাবের সকল সদস্যদেরকে ক্লাব এ যুক্ত হওয়ার জন্য বলেন।

তিনি আরও বলেন যে সকল শিক্ষার্থী অত বিভাগ হতে শিক্ষা জীবন চলে গেছে তাদের কর্মস্থল সম্পর্কে জানার জন্য তাদেরকে ক্লাবে সংযুক্ত করতে হবে।



No comments

Powered by Blogger.