কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৭ পেলেন কুয়েটের তিন শিক্ষার্থী


কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৭ পেলেন কুয়েটের তিন শিক্ষার্থী। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) উদ্যোগে ২৫ জুলাই বুধবার দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এ স্বর্ণপদক দেওয়া হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে অন্যান্যদের সঙ্গে কুয়েটের তিন শিক্ষার্থীকে স্বর্ণপদক পরিয়ে দেন।

স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীরা কুয়েটের ২০১২ ব্যাচের শিক্ষার্থী বর্তমানে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মেহেদী হাসান, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক শেখ আকিব শাহরিয়ার এবং মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মোঃ শরিফুল ইসলাম। প্রধানমন্ত্রী স্বর্ণপদক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুয়েট ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। তিঁনি প্রধানমন্ত্রী স্বর্ণপদকপ্রাপ্ত কুয়েটের তিন শিক্ষার্থীকে আন্তরিক অভিনন্দন জানান। এবং এ ধরনের উদ্যোগের জন্য মাননীয় প্রধানমন্ত্রী, শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসিকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, নিজ নিজ অনুষদে সর্ব্বোচ্চ নম্বর বা সিজিপিএ অর্জনের জন্য দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের মোট ১৬৩ জন মেধাবী শিক্ষার্থীকে এ পদক প্রদান করা হলো। অপরদিকে, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সরাসরি স¤প্রচারিত স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানটি বিটিভির মাধ্যমে সম্প্রচারিত করা হলে কুয়েট ক্যাম্পাসস্থ স্টুডেন্ট ওয়েলফেয়ার সেন্টারে বড় পর্দায় বিশ্ববিদ্যালয়ের সকলের উপভোগ করেন।


No comments

Powered by Blogger.