উষ্ণায়ন প্রতিরোধে এখনই প্রস্তুতি গ্রহন করতে হবে - কুয়েট ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর


খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর বলেছেন, বিশ্বে জলবায়ুর ধারাবাহিক পরিবর্তন ঘটছে, উষ্ণ হচ্ছে পৃথিবী। আর এই পরিবর্তনে বাংলাদেশ বিশেষ করে দেশের দক্ষিণাঞ্চল সবচেয়ে বেশী ক্ষতির সম্মুখীন। বিশ্ব উষ্ণায়ন প্রতিরোধে আমাদেরকে এখনই প্রস্তুতি গ্রহন করতে হবে। অবশ্যম্ভাবী এই পরিবর্তনের সাথে পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য বেশী করে বৃক্ষ রোপনের প্রতি তিঁনি আহ্বান জানান। 

১১ জুলাই বুধবার সকাল সাড়ে ১০ টায় প্রশাসনিক ভবনের সামনে বিশ্ববিদ্যালয়ের বৃক্ষ উন্নয়ন কমিটি কর্তৃক আয়োজিত বৃক্ষ রোপন সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে কুয়েট ভিসি এসব কথা বলেন। বৃক্ষ উন্নয়ন কমিটির সভাপতি ও লাইব্রেরীয়ান মোঃ আক্কাস উদ্দিন পাঠান এর সভাপতিত্বে এসময় বিশ্ববিদ্যালয়ের ডীনবৃন্দ, ইনস্টিটিউট পরিচালকগণ, বিভাগীয় প্রধানগণ, পরিচালকগণ, প্রভোষ্টবৃন্দ, দপ্তর প্রধানগণসহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। 

উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি র‌্যালী ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে গেষ্ট হাউজের সামনে এসে শেষ হয়। র‌্যালী শেষে বিশ^বিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর শিক্ষক-কর্মকর্তাদের সঙ্গে নিয়ে গেষ্ট হাউজের সম্মুখে লিচু বাগান করার উদ্দেশ্যে চারা রোপন করেন।


No comments

Powered by Blogger.