শাবিতে ১৩০ কোটি ৪৫ লাখ টাকার বাজেট ঘোষণা

SUST Logo
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ২০১৮-১৯ অর্থবছরের জন্য ১৩০ কোটি ৪৫ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। যা গত বছরের তুলনায় ২৬ কোটি ৭৮ লাখ টাকা বেশি। বাজেট পেশ করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিসক ভবন-১ এর কনফারেন্স রুমে বাজেট ঘোষণার আগে ভিসি তার বক্তৃতায় বলেন, আমাদের ভার্সিটিতে কোন আর্থিক অনিয়ম নেই। এজন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন আমাদের উপর খুশি। এ বাজেটের দ্বারা আমরা স্বাচ্ছন্দ্যভাবে কাজ করতে পারবো।

শিক্ষার্থীদের বাস সংকটের কথা উল্লেখ করে তিনি বলেন, শিক্ষার্থীদের জন্য এ বছরের জুলাইতে ২টি বাস এবং আগামী বছরের জানুয়ারিতে দুটি বাস কেনার পরিকল্পনা রয়েছে।

ঘোষিত বাজেটে ৫১৩ জন শিক্ষক, ২৩৪ জন কর্মকর্তা এবং ৪৫৬ জন কর্মচারীসহ ১২০৩ জন জনবলের প্রয়েজনীয় ৭৫ কোটি ২৫ লাখ টাকা, সরবরাহ ও সেবা খাতে ২৩ কোটি টাকা, মেরামত ও সংরক্ষণ খাতে ২ কোটি টাকা, মূলধন মঞ্জুরী (সম্পদ সংগ্রহ/ক্রয়) খাতে ১১ কোটি ৪৫ লাখ টাকা বরাদ্দ করা হয়।

উল্লেখ্য যে, বাজেটে বৃদ্ধি খাত সমূহ হলো, ইন্টারনেট খাতে ২২ লাখ টাকা, গবেষণা খাতে কোটি ৩০ লাখ টাকা, সেমিনার কনফারেন্স খাতে ৩০ লাখ টাকা, নিরাপত্তা প্রহরী খাতে কোটি টাকা, একাডেমিক মেরামত ভবন খাতে ৬০ লাখ টাকা, যানবাহন ক্রয় খাতে ২ কোটি টাকা, কম্পিউটার ক্রয় খাতে ৬০ লাখ টাকা, ল্যাব যন্ত্রপাতি ক্রয় খাতে ৫ কোটি ৬০ লাখ টাকা, টেলিযোগাযোগ (পিএবিএক্স) ক্রয় খাতে ৩৬ লাখ টাকা, পানি বিশুদ্ধকরণ বাবদ ৫০ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে।

বাজেট পেশ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের টেজারার প্রফেসর ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক জয়নাল আবেদীনসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও সংবাদিকরা উপস্থিত ছিলেন।


No comments

Powered by Blogger.