শাবিতে বিশ্ব মুক্তগণমাধ্যম দিবস


শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন করেছে বিশ্ববিদ্যালয় সাংবাদিকদের সংগঠন শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব। ‘কিপিং পাওয়ার ইন চেক: মিডিয়া, জাস্টিজ এন্ড রোল অব ল’ এই শ্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে দিবসটি উপলক্ষে এক শোভাযাত্রা বের করেন ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকরা।

শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ক্যাম্পাসের চেতনা-৭১ এর সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। শাবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফয়জুল্লাহ ওয়াসিফের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সহ-সভাপতি জাহিদ হাসান, যুগ্ম সম্পাদক সাইফ সায়েম প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ রিফাত আল মামুন, দপ্তর সম্পাদক জিয়াউল ইসলাম, কার্যনির্বাহী সদস্য জুনেদ আহমেদসহ প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন, দেশ বিদেশে সাংবাদিক নির্যাতন আশঙ্কাজনক হারে বেড়ে গেছে যা খুবই উদ্বেগজনক। সরকার ও গণমাধ্যম একে অপরের পরিপূরক। বিচারহীনতার সংস্কৃতি ও সাংবাদিক নির্যাতনের বিচার না হওয়ায় একের পর এক হত্যা, হামলার ঘটনা ঘটছে। তারা এ অবস্থার অবসান দাবি করেন।



No comments

Powered by Blogger.