সাকিবের অলরাউন্ড নৈপুণ্যে জিতলো হায়দারাবাদ


বাংলাদেশের টেস্ট ও টি-২০ অধিনায়ক সাকিব আল হাসানের অলরাউন্ড নৈপুণ্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ ক্রিকেটের ৩৯তম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে ৫ রানে হারিয়েছে সানরাইজার্স হায়দারাবাদ। ব্যাট হাতে ৩২ বলে ৩৫ রান করার পর বল হাতে ২ উইকেট নেন সাকিব।

হায়দারাবাদের মাঠে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় কোহলির ব্যাঙ্গালুরু। ব্যাটি-এ নেমে শুরুটা ভালো না হলেও, অধিনায়ক নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনের ৩৯ বলে ৫৬, সাকিবের ৩২ বলে ৩৫ ও শিখর ধাওয়ানের ১৯ বলে ১৩ রানের পর ২০ ওভার ব্যাট করে ১৪৬ রানেই অলআউট হয় হায়দারাবাদ। ব্যাঙ্গালুরু পক্ষে ৩টি করে উইকেট নেন নিউজিল্যান্ডের টিম সাউদি ও মোহাম্মদ সিরাজ।

জবাবে হায়দারাবাদের বোলারদের নিয়ন্ত্রিত বোলিং-এর কারনে ২০ ওভারে ৬ উইকেটে ১৪১ রান করতে সক্ষম হয় ব্যাঙ্গালুরু। টপ অর্ডারে উইকেটরক্ষক পার্থিব প্যাটেল ২০ ও অধিনায়ক বিরাট কোহলি ৩৯ রান করেন। এরপর শেষের দিকে মনদিপ সিং অপরাজিত ২১ ও নিউজিল্যান্ডের কলিন ডি গ্র্যান্ডহোম ২৯ বলে ৩৩ রান করেও দলের হার এড়াতে পারেনি। হায়দারাবাদের সাকিব ৩৬ রানে ২ উইকেট। পুরো ম্যাচে সাকিব অলরাউ পারফরমেন্স করলেও ম্যাচ সেরা হয়েছেন হায়দারাবাদের উইলিয়ামসন।

এই জয়ে ১০ খেলায় ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠলো হায়দারাবাদ। সমানসংখ্যক ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠস্থানে ব্যাঙ্গালুরু।



(বাসস)

 

No comments

Powered by Blogger.