চুয়েটে পরিবেশ সচেতনতায় তৃতীয় গ্রীন ডে পালিত

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর পরিবেশ সচেতনতামূলক সংগঠন গ্রীন ফর পিসের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে তৃতীয় “গ্রীন ডে-২০১৮ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে অদ্য ১৩ মে (রোববার), ২০১৮ খ্রিঃ সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে এক আনন্দ শোভাযাত্রা বের হয়। এতে নেতৃত্ব দেন চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। 

এরপর চুয়েট মেডিকেল সেন্টার চত্বরে গ্রীন ফর পিস নেতৃবৃন্দকে সাথে নিয়ে কেক কেটে দিনব্যাপী অনুষ্ঠানমালার সূচনা করেন। 



পরে তিনি রক্তদান কর্মসূচী ও বৃক্ষরোপন কার্যক্রমের উদ্বোধন করেন। এরপর চুয়েট ফটোগ্রাফিক সোসাইটির সহযোগিতায় কেন্দ্রীয় অডিটরিয়ামে আলোকচিত্র প্রদর্শনী ঘুরে দেখেন। 



এ সময় উপস্থিত ছিলেন গ্রীন ফর পিস এর মডারেটর অধ্যাপক ড. জামাল উদ্দীন আহম্মদ, প্রধান চিকিৎসা কর্মকর্তা জনাব ডাঃ মীর মুরতাজা রেজা খান প্রমুখ।

গ্রীন ডে উপলক্ষে আয়োজিত দিনব্যাপী অন্যান্য আয়োজনের মধ্যে ছিল- স্কুল-কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে অলিম্পিয়াড, গ্রীন সেমিনার, মাছের পোনা উন্মুক্তকরণ কর্মসূচী প্রভৃতি। 

এছাড়া চুয়েট ক্যারিয়ার ক্লাবের সহযোগিতায় ছিল আইডিয়া প্রতিযোগিতা। উক্ত আয়োজনে সহযোগী হিসেবে ছিল চুয়েট সাংবাদিক সমিতি। 

এদিকে গ্রীন ডে উপলক্ষে গত শুক্রবার ক্যাম্পাস পরিছন্ন অভিযান অনুষ্ঠিত হয়। গ্রীন ফর পিসের সদস্যরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে গোলচত্ত্বর পর্যন্ত উক্ত কর্মসূচী পরিচালনা করেন। কর্মসূচীর উদ্বোধন করেন সংগঠনের চিফ মডারেটর ও যন্ত্রকৌশল বিভাগের প্রধান অধ্যাপক ড. জামাল উদ্দীন আহম্মদ।


No comments

Powered by Blogger.