নাটোরের বাউয়েট ক্যাম্পাসে আন্তঃবিশ্ববিদ্যালয় প্রযুক্তি মেলা সমাপ্ত


দেশের ১৭টি বিশ্ববিদ্যালয়ের ১৭৬টি গ্রুপে ৩৫১ শিক্ষার্থীর অংশগ্রহণে ৬টি ইভেন্টে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসে দিনব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় প্রযুক্তি মেলা ও প্রতিযোগিতা শেষ হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে স্কাইলাইট মিলনায়তনে সমাপনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল (অব) এ এইচ এম শহীদুল্লাহ প্রতিযোগিতায় বিজয়ীদের ক্রেস্ট ও প্রাইজমানি এবং অংশগ্রহণকারীদের সনদপত্র প্রদান করেন।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, এ মেলায় অংশগ্রহণের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রযুক্তির অগ্রগতি সম্পর্কে ধারণা লাভ করতে পারবে ও তাদের উদ্ভাবনী শক্তির বিকাশ ঘটবে। মেলায় অংশগ্রহণ ও তথ্য বিনিময়ের মধ্য দিয়ে শিক্ষার্থীদের প্রযুক্তিগত উৎকর্ষতা সাধিত হবে।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট)-এর সিএসই বিভাগীয় প্রধান ও প্রযুক্তি মেলা কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মির্জা এ এফ এম রশিদুল হাসান বলেন, এ মেলার অভিজ্ঞতা কাজে লাগিয়ে আগামী বছর বাউয়েট কর্তৃপক্ষ আন্তর্জাতিক পর্যায়ে অনুরূপ একটি মেলা আয়োজনের পরিকল্পনা করছে।

প্রযুক্তি মেলা ও প্রতিযোগিতায় প্রজেক্ট শো (হার্ডওয়ার ও সফটওয়ার), আইডিয়া কনটেস্ট (পোস্টার প্রেজেনটেশন), অটোক্যাড এবং গেইমিং (ফিফা-১৮, এনএফএস মোস্ট ওয়ানটেড)-এই চারটি ক্যাটাগরিতে ৬টি ইভেন্টে প্রদর্শনী ও প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সকালে মেলার উদ্বোধন করা হয়। 


No comments

Powered by Blogger.