কোটা সংস্কারের দাবিতে চুয়েট শিক্ষার্থীদের মানববন্ধন


মো: আলাউদ্দিন, চুয়েট প্রতিনিধিঃ

কোটা সংস্কারের দাবিতে এবং শিক্ষার্থীদের উপর পুলিশি হামলার প্রতিবাদে ক্লাস বর্জন করে মানববন্ধন ও অবস্থান কর্মসূচী পালন  করেছে  চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষার্থীরা।

আজ (৯ এপ্রিল) সকাল পৌনে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের গোলচত্তর প্রাঙ্গণে  শিক্ষার্থীরা  এ মানববন্ধন  ও অবস্থান কর্মসূচী পালন করে। পরে  একই দাবিতে বিপুল সংখ্যক শিক্ষার্থীদের উপস্থিতিতে এক পদযাত্রা  অনুষ্ঠিত হয়। পদযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের গোলচত্তর থেকে শুরু হয়ে পুরকৌশল ভবন হয়ে পুনরায় গোলচত্তরে ফিরে আসে।  এ সময় বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে  কোটা সংস্কারের দাবিতে  স্লোগান দেয় আন্দোলনরত শিক্ষার্থীরা। 

আন্দোলনে উপস্থিত  শিক্ষার্থী  মেহেদী হাসান হৃদয়  জানান, কোটা আন্দোলনের সাথে সহমত জানিয়ে, যতদিন না পর্যন্ত এর সংস্কার করা হবে, ততদিন আমরা আন্দোলন চালিয়ে যাবো এবং সাধারণ ছাত্রদের উপর হামলার প্রতিবাদে আমরা সকল শিক্ষার্থীরা সকল ক্লাস বর্জনের কর্মসূচি চালিয়ে যাব।

 আন্দোলনকারীরা কোটা সংস্কারের জন্য ৫ দফা দাবি তুলে ধরেন। দাবিগুলো হল,  সরকারি নিয়োগে কোটার পরিমাণ ৫৬ শতাংশ থেকে কমিয়ে ১০ শতাংশ করা, কোটার যোগ্য প্রার্থী না পেলে শূন্যপদে মেধায় নিয়োগ, কোটায় কোনো ধরনের বিশেষ নিয়োগ পরীক্ষা না নেয়া, সরকারি চাকরির ক্ষেত্রে অভিন্ন বয়সসীমা, নিয়োগপরীক্ষায় একাধিকবর কোটার সুবিধা ব্যবহার না করা।

No comments

Powered by Blogger.