আইইইই চুয়েট শাখার কর্মশালা


চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ইনস্টিটিউট অব ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ার্স (আইইইই) চুয়েট শাখার আয়োজনে দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ‘A Day Long Interactive session (এ ডে লং ইন্টারেক্টিভ সেশন)’ শীর্ষক এ কর্মশালা সম্পন্ন হয়।

বিশ্ববিদ্যালয়ের যন্ত্রকৌশল বিভাগের সেমিনার কক্ষে এ কর্মশালার আয়োজন করা হয়। উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম। বিশেষ অতিথি ছিলেন ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ মশিউল হক।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ইলেক্ট্রনিক এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. আজাদ হোসেন। কর্মশালায় মূল বক্তব্য রাখেন আইইইই বাংলাদেশ শাখার চেয়ার বুয়েট তড়িৎকৌশল বিভাগের প্রফেসর ড. ছেলিয়া শাহনাজ, আইইইই বাংলাদেশ শাখার উপ চেয়ার ইয়াসির আরাফাত এবং আই-ইইই বাংলাদেশ শাখার সেক্রেটারি মোহাম্মদ জাকারিয়া হায়দার।

বক্তারা আইইইই মেম্বারশিপ ডেভেলপমেন্ট, আই-ইইই ভল্ট এবং বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং ইত্যাদি বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন এবং শিক্ষার্থীদের বিষয়ভিত্তিক দিকনির্দেশনা দেন।

সেশনে একটি পোস্টারভিত্তিক প্রতিযোগিতারও আয়োজন করা হয়। প্রতিযোগিতায় প্রথম হয় তৃষিতা ঘোষ ত্রয়ী এবং দ্বিতীয় হয় সাদিয়া মাহমুদ। এ ছাড়াও মেয়েদের গবেষণা ও নেতৃত্বের ক্ষেত্রকে প্রসারিত করার লক্ষে চুয়েটে IEEE WIE Affinity Group (আই-ইইই ডব্লিউআইই অ্যাফিনিটি গ্রুপ) এর উদ্বোধন করা হয়।

আই ইইই চুয়েট শাখার চেয়ার হামিদ হাসান আলভি ক্যাম্পাসলাইভকে জানান, আইইই একটি আন্তর্জাতিক সংগঠন। চুয়েটে আইইইই এর অগ্রযাত্রাকে আরও তরান্বিত করতে এই সেশনের গুরুত্ব অপরিসীম। সেশনে ই-ইইই ডব্লিউআইই অ্যাফিনিটি গ্রুপের উদ্বোধন, চুয়েটে মেয়েদের গবেষণা এবং নেতৃত্বকে তরান্বিত করবে বলে আশা করছি।




No comments

Powered by Blogger.