কুয়েটে উৎসবমুখর পরিবেশে বাংলা নববর্ষ বরণে বিস্তারিত কর্মসূচী গ্রহণ


খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) পহেলা বৈশাখ-১৪২৫ “শুভ নববর্ষ” উদ্যাপন উপলক্ষ্যে দিনব্যাপী জাঁকজমকপূর্ণ নানাবিধ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। 

সকাল ৮টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত চলবে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে রকমারী আয়োজনে সাজানো বৈশাখী মেলা। সকাল সাড়ে ৯টা থেকে ১০টা পর্যন্ত একই স্থানে অনুষ্ঠিত হবে বর্ষবরণের গান। 

সকাল ১০টায় অনুষ্ঠিত হবে মঙ্গল শোভাযাত্রা। পালকী, ঢোল-তবলা, একতারা, দো-তারা, বিভিন্ন বাদ্যযন্ত্র, গরুর গাড়ী, দেশীয় সংস্কৃতির ছবি সম্বলিত বিভিন প্লাকার্ড, ফেস্টুন, মুখোশসহ আরও অনেক আয়োজনে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ থেকে মঙ্গল শোভাযাত্রাটি শুরু হয়ে ক্যাম্পাসসহ ফুলবাড়ীগেট প্রদক্ষিণ করবে। 

শোভাযাত্রার নেতৃত্ব দেবেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে সকাল সাড়ে ১০টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে বিভিন্ন হলের স্টল প্রদর্শন, সাপ খেলা, বানর খেলা, ম্যাজিক শো, লাঠি খেলা, সাইকেল শো, মোরগ লড়াই, কাবাডি খেলা ও ঘুড়ি উৎসব। 

বিকাল সাড়ে ৫টায় কেন্দ্রীয় খেলার মাঠে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। এছাড়াও শিক্ষক সমিতি ও অফিসার্স এসোসিয়েশন দিনটি পালন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

No comments

Powered by Blogger.