কোটা সংস্কারে আন্দোলনকারীদের সমর্থন শাবি ভিসির


শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনকারীদের সমর্থন জানিয়েছেন ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ। সেই সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনে ভাংচুর ও শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলায় ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তিনি। মঙ্গলবার রাতের দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে সাংবাদিকদের সঙ্গে সাক্ষাৎকালে চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কোটা সংস্কার আন্দোলন প্রসঙ্গে শাবি ভিসি বলেন, ‘কোটা সংস্কারের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন অত্যন্ত যৌক্তিক। দেশকে এগিয়ে নিয়ে যেতে মেধাবীদের প্রয়োজন। মেধাবীরা সামনে এগিয়ে এলে আমাদের দেশ আরও এগিয়ে যাবে। তাই আমি চাই মেধার যথাযথ মূল্যায়ন করা হোক।’

এ সময় তিনি আরও বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিষয়টি পর্যালোচনার জন্য নির্দেশ দিয়েছেন। তাই সর্বজন স্বীকৃত যৌক্তিক এই দাবি সরকার অবশ্যই বিবেচনা করবে বলে আমার বিশ্বাস। তিনি মনে করেন, বিষয়টার শান্তিপূর্ণ সমাধান হবে। এ সময় শাবি ভিসি সাধারণ শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলা এবং দুর্বৃত্ত কর্তৃক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করার আহবান জানান তিনি।



No comments

Powered by Blogger.