“প্রাণবন্ত উপাখ্যানে, একত্রয় চিরন্তনে” স্লোগানে চুয়েটে তিনদিনব্যাপী শিক্ষা সমাপনী উৎসব শুরু


চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট)-এ জমকালো আয়োজনে তিনদিনব্যাপী শিক্ষা সমাপনী উৎসব ‘র‌্যাগ ডে’ অদ্য ২৬ এপ্রিল (বৃহস্পতিবার), ২০১৮ খ্রিঃ থেকে শুরু হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের ৪৪তম ব্যাচের (‘১৩ ব্যাচ) বিদায় উপলক্ষে এবারের উৎসবের শিরোনাম রাখা হয়েছে “প্রাণবন্ত উপাখ্যানে, একত্রয় চিরন্তনে”। এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রিয় অডিটরিয়ামের সামনে থেকে চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের নেতৃত্বে ‘একত্রয়ী র‌্যাগ-২০১৮’ শীর্ষক এক জমকালো আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন, গোল চত্ত¡র ও ক্যাম্পাসের মূল ফটক হয়ে স্বাধীনতা চত্ত¡রে এসে শেষ হয়। এসময় শিক্ষার্থীরা রঙ-বেঙয়ের ব্যানার-ফেস্টুন সহযোগে নেচে-গেয়ে শহর মাতিয়ে রাখেন।

এরপর বিশ্ববিদ্যালয়ের বাস্কেটবল মাঠ সংলগ্ন চত্তরে বেলুন উড়িয়ে এবং কেক কেটে তিনদিনব্যাপী উৎসবের উদ্বোধন করেন মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। 


এ সময় পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ আব্দুর রহমান ভূঁইয়া, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. কাজী দেলোয়ার হোসেন, ইলেক্ট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ আহসান উল্লাহ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক, উপ-ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. জি.এম সাদিকুল ইসলামসহ বিভিন্ন বিভাগের শিক্ষকমন্ডলী, কর্মকর্তা-কর্মচারীসহ ছাত্র-ছাত্রী রা র‌্যালিতে অংশগ্রহণ করেন। 


তিনদিনব্যাপী উৎসবের প্রথমদিনের অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিল- রঙ উৎসব, ফ্ল্যাশ মব এবং ডিজে পার্টি। অন্যদিকে দ্বিতীয় দিন থাকছে চুয়েট অডিটরিয়ামে ফিল্ম ফেস্টিবল এবং সাংস্কৃতিক সন্ধ্যা। সমাপনী দিনে থাকবে মজাদার সব গেইম, স্মৃতিচারণ এবং সবশেষে শনিবার বিকেল চারটা থেকে চুয়েট কেন্দ্রিয় খেলার মাঠে জমজমাট কনসার্ট আয়োজন। উক্ত কনসার্ট মাতাতে ওয়ারফেজ ব্যান্ডসহ ১৬ টি নামকরা ব্যান্ডদলের পরিবেশনা থাকবে।


No comments

Powered by Blogger.