রুয়েটে অনুষ্ঠিত হয়ে গেল বিদেশে উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার


মো: রিয়াদুল ইসলাম, রুয়েট প্রতিনিধি:

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এ গতকাল অনুষ্ঠিত হয়ে গেল বিদেশে উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার। রুয়েট ক্যারিয়ার ফোরাম (RCF)  উক্ত সেমিনারটি আয়োজন করেন। রুয়েটের ১৭, ১৬ সিরিজের শিক্ষার্থীসহ আরো অনেকে এ সময় উপস্থিত ছিলেন। "Seminar on higher studies abroad and RCF orientation of 17 series" শিরোনামের সেমিনারটি রুয়েট অডিটোরিয়ামে গতকাল ৫ এপ্রিল বিকেল ৪ টা থেকে শুরু হয়। 

উল্লখ্য, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারনে কার্যক্রম এক ঘন্টা দেরিতে শুরু হয়। উক্ত সেমিনারে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন পঙ্কজ কুমার দাস, রিচার্স অ্যাসিস্ট্যান্ট,ইউনিভার্সিটি অফ নিউ মেক্সিকো, ইউ এস এ  এবং সানোয়ার হোসাইন, সিনিয়র GRE ফ্যাকাল্টি, GREC, যিনি রুয়েট ০৯ সিরিজের প্রাক্তন শিক্ষার্থী। 


এ সময় বক্তারা বিদেশে বিশেষত আমেরিকা, অস্ট্রেলিয়া এবং ইউরোপে উচ্চ শিক্ষার সম্ভাবনা, সুযোগ এবং চ্যালেঞ্জ নিয়ে আলোচনা করেন। এছাড়াও তারা GREIELTS পরীক্ষার প্রস্তুতি, হায়ার স্টাডির গাইড লাইন এবং আমেরিকায় উচ্চ শিক্ষা অর্জনের সম্ভাবনা,ফান্ডিং ইত্যাদি নিয়ে বিশদ আলোচনা করেন। SOP(Statement of Purpose) এবং LOR (Letter of Recommendations)  নিয়েও বিস্তারিত আলোচনা হয় উক্ত সেমিনারে।

রুয়েট ক্যারিয়ার ফোরাম (RCF) আয়োজিত সেমিনারটিতে ক্লাবটির সভাপতি রোকনুজ্জামান রনি’সহ, সহ সভাপতি, সেক্রেটারি প্রমুখ উপস্থিত ছিলেন। 


No comments

Powered by Blogger.