কুয়েটে টেকনিভ্যাল ১৮ অনুষ্ঠিত


খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) শুরু হয়েছে দুইব্যাপী ‘টেকনিভ্যাল ১৮’। বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) বিভাগের আয়োজনে ২০ এপ্রিল শুক্রবার সকালে টেকনিভ্যাল ১৮ শুরু হয়। 

বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট ওয়েলফেয়ার সেন্টারে টেকনিভ্যাল ১৮ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। এসময় কুয়েট ভিসি বলেন, “চিন্তাকে বিকশিত করতে হবে। নতুন নতুন আইডিয়ার প্রকাশ এবং বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ একদিন উন্নত রাষ্ট্রে পরিণত হবে। প্রযুক্তি নির্ভর আগামী পৃথিবীকে নতুন প্রজন্ম নের্তৃত্ব দেবে”। অনুষ্ঠানের আহŸায়ক ও ইসিই বিভাগের প্রফেসর ড. মোঃ ফারুক হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ আব্দুর রফিক ও ইসিই বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. এ বি এম আওলাদ হোসেন।

ইলেকট্রনিক্স, কম্পিউটার ও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংসহ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ের উপর ভিত্তি করে বিভিন্ন প্রতিযোগিতামূলক ইভেন্ট ও ওয়ার্কশপে সাজানো টেকনিভ্যাল ১৮ এ লাইন ফলোয়ার রেস, ব্যাটেল অফ বোটস, গেমিং কনটেস্ট, রুবিকস, আইট কনটেস্ট, সুডোকু, প্রোজেক্ট শোকেসিং ম্যাটল্যাব চ্যালেঞ্জ, পোস্টার প্রেজেন্টেশনসহ বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাড়ে পাঁচ শতাধিক এবং খুলনার বিভিন্ন স্কুল থেকে প্রায় ২ শত শিক্ষার্থী অংশ নেয়।

সংশ্লিষ্ট ক্ষেত্রসহ অগ্রহী শিক্ষার্থীদের উদ্ভাবনীমূলক চিন্তাধারা ও কাজের বেশি বেশি সুযোগ করে দেওয়া এই টেকনিভ্যালের প্রধান উদ্দেশ্য।


No comments

Powered by Blogger.