পূর্ণ সংস্করণে মুক্তিক্যাম্প


উন্মোচন হলো মুক্তিযুদ্ধভিত্তিক মোবাইল গেইম ‘মুক্তিক‍্যাম্পের’ পূর্ণাঙ্গ সংস্করণ। ‘হিরোজ অব ৭১’ ও ‘হিরোজ অব ৭১: রিটেলিয়েশন’ এর নির্মাতা প্রতিষ্ঠান মাইন্ডফিশার গেইমটি তৈরি করেছে।

মুক্তিক‍্যাম্পের বেটা সংস্করণ গত বিজয় দিবসে বাজারে ছাড়া হয়েছিল। ‘ক্ল্যাশ অব ক্ল্যানস’ ঘরানার স্ট্র্যাটেজি নির্ভর গেইম বাংলাদেশসহ সারা বিশ্বেই তুমুল জনপ্রিয়। তবে আমাদের দেশের কোনো ঘটনাকে কেন্দ্র করে স্ট্র্যাটেজি গেইম তৈরি হয়নি বললেই চলে। ‘মুক্তিক্যাম্প’ সেই আফসোস দূর করেছে।

গেইমটির পূর্ণাঙ্গ সংস্করণে রয়েছে ইন অ্যাপ পারচেজ টুলস, অর্থাৎ মোবাইলের ব‍্যালেন্স থেকেই ফোনটি কেনা যাবে। তবে বর্তমানে এই সুবিধা শুধু গ্রামীণফোন ব‍্যবহারকারীরাই পাবেন।

গেইমটিতে যুক্ত করা হয়েছে নতুন ১০টি লেভেল। বেটা সংস্করণের তুলনায় উন্নত গ্রাফিক্স ও অ্যানিমেশন রয়েছে নতুন সংস্করণে। এছাড়া পূর্বের কিছু বাগও ফিক্স করা হয়েছে।


মাইন্ডফিশারের প্রধান নিবার্হী জামিলুর রশীদ বলেন, মুক্তিক্যাম্প গেইমটি এ পর্যন্ত ৩ লাখের বেশি বার ডাউনলোড হয়েছে। গেইমারদের চাহিদা অনুযায়ী পূর্ণাঙ্গ সংস্করণে নতুন লেভেল, উন্নত ইউজার ইন্টারফেইস ও ফেইসবুক থেকে লগইন সুবিধাসহ নানা সুবিধা যুক্ত করা হয়েছে। আশা করছি, গেইমারদের কাছে গেইমটি ভালো লাগবে।

মোবাইল ব্যালেন্স দিয়ে টুলস কেনার বিষয়ে তিনি বলেন, সহজেই মোবাইল ফোনের ব্যালেন্স দিয়ে গেইমে থাকা বিভিন্ন টুলস কেনার  উদ্যোগের ফলে দেশের সকল গেইম ও অ্যাপ ডেভেলপারদের জন্য সম্ভাবনাময় ভবিষ্যৎ উঁকি দিচ্ছে।

গেইমটিতে মর্টার মোস্তাক, পাপন বিশ্বাস, অনিলা আবিদসহ কয়েকজন মুক্তিযোদ্ধার দেখা মিলবে। গেইমাররা মুক্তিযোদ্ধাদের ক্যাম্পে এনে প্রশিক্ষণ দিতে পারবেন। যোদ্ধারা দক্ষ হলে তাদের পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে যুদ্ধে পাঠানো যাবে।  বাংলাদেশের ব্যবহারকারীদেরকে লক্ষ্য করেই গেইমটি তৈরি করা হয়েছে। দেশের বেশির ভাগ মানুষ অ্যান্ড্রয়েডচালিত ডিভাইস ব্যবহার করেন। তাই গেইমটি শুধু অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের জন্যই আনা হয়েছে।

এই ঠিকানা থেকে বিনামূল্যে গেইমটি ডাউনলোড করে ব্যবহার করা যাবে।


- টেক শহর




No comments

Powered by Blogger.