কুয়েট ফ্যাব ল্যাবে প্রস্তুতকৃত প্রথম উপকরণ কুয়েট ভিসির নিকট হস্তান্তর


খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) ‘ফ্যাব্রিকেশন ল্যাবরেটরীতে (ফ্যাব ল্যাব)’ প্রস্তুতকৃত প্রথম উপকরণ বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর এর নিকট হস্তান্তর করা হয়েছে। 

০৮ মার্চ বৃহস্পতিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরের কার্যালয়ে এ প্রডাক্ট হস্তান্তর করেন ফ্যাব ল্যাবে গবেষণাকৃত শিক্ষার্থীরা। 

এসময় কুয়েট ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর অনুভুতি ব্যক্ত করে বলেন, আমাদের শিক্ষার্থীরা অনেক মেধাবী। ফ্যাব ল্যাব আইডিয়া প্রকাশের মাধ্যম। শিক্ষার্থীদের ভাবনাকে বাস্তবে রূপ দেওয়ার জন্য ফ্যাব ল্যাব অনন্য ভূমিকা পালন করবে। 

এসময় সংশ্লিষ্ট প্রজেক্টের সাব প্রোজেক্ট ম্যানেজার ড. মোঃ মাহবুব হাসান এবং ফ্যাবল্যাবে গবেষণাকারী শিক্ষার্থী মোঃ সহল ইবনে সাদ, মোঃ মামুনুর রহমান মামুন, শোভন ভৌমিক, অনন্যা বিশ্বাস, জান্নাতুল শেফা পিউ, মোঃ তাসনিম রানা, মঈনুল হক মাহি উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের হেকেপ প্রকল্পের আওতায় কুয়েটে এ ‘ফ্যাব্রিকেশন ল্যাবরেটরী (ফ্যাব ল্যাব)’ নির্মাণ করা হয়েছে। মাইন্ড টু মার্কেট থিমকে সামনে নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আইডিয়াকে বাস্তবে রূপ দেওয়ার জন্য এ প্রকল্প গ্রহণ করা হয়। এই ল্যাবে গবেষনা, ডিজাইন তৈরীর পাশাপাশি শিক্ষার্থীরা তাদের কাঙ্খিত বস্তু তৈরী করতে পারবে।

No comments

Powered by Blogger.