হাবপ্রবিতে কবিতা দিবস উদযাপিত


হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) "বিশ্ব কবিতা দিবস" উদযাপিত হয়েছে। বুধবার বিকেল ৪:৩০টায় সোস্যাল সায়েন্স এন্ড হিউম্যানিটিস অনুষদের উদ্যোগে ড. এমএ ওয়াজেদ ভবন চত্বরে দিবসটি উপলক্ষে ভাজপত্র উন্মোচন, দেয়ালিকা উদ্বোধন এবং আবৃত্তানুষ্ঠানের আয়োজন করা হয়। "কবিতা সাম্যের কথা বলে, কবিতা গণমানুষের কথা বলে" স্লোগানকে সামনে রেখে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্বে করেন ইংরেজী বিভাগের চেয়ারম্যান প্রফেসর নওশের ওয়ান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অনুষদের ডীন এটিএম রেজাউল হক। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. মু. তারিকুল ইসলাম, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ফাহিমা খানম এবং সমাজ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান আব্দুর রশিদ।

প্রধান অতিথি অন্যান্য অতিথিদেরকে সাথে নিয়ে দেয়ালিকা উদ্বোধন ও ভাজ পত্র উন্মোচন করেন। এরপর শিক্ষার্থীদের কবিতা আবৃত্তি হয় অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি এটিএম রেজাউল হক বলেন, "মানুষ যখন সুখে থাকে তখন কবিতা লিখতে শুরু করে, যখন শান্তিতে থাকে তখন কবিতা পড়ে এবং যখন প্রেমে পড়ে তখনও কবিতা লিখে।" কবিতার সাথে প্রেম করার জন্য প্রধান অতিথি সবার প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে অনুষদের অন্যান্য শিক্ষকগণ উপস্থিত ছিলেন ।


No comments

Powered by Blogger.