শুদ্ধ সুরে একযোগে জাতীয় সংগীত পরিবেশিত


স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জাতি সোমবার সারাদেশে এবং বিদেশে বাংলাদেশ মিশনে সকাল ৮টা ৮ মিনিটে শুদ্ধ সুরে কবি রবীন্দ্রনাথ ঠাকুর রচিত জাতীয় সংগীত ‘আমার সোনার বাংলা’ পরিবেশন করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল সকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এক শিশু কিশোর সমাবেশে সুদ্ধ সুরে জাতীয় সংগীত পরিবেশনের শুভ সূচনা করেন।

প্রধানমন্ত্রী শুদ্ধ সুরে জাতীয় সংগীত পরিবেশনের ওপর সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কারও বিতরণ করেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় ও মন্ত্রিপরিষদ বিভাগের তত্ত্বাবধানে ২০ জানুয়ারি থেকে ১৫ মার্চ পর্যন্ত সারাদেশে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে শুদ্ধ সুরে জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগিতায় প্রাথমিক মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক এবং মাদ্রাসা পর্যায়ে প্রায় ৬৩ লাখ শিক্ষার্থী অংশ নেয়। ১৫ মার্চ জাতীয় পর্যায়ে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এদিকে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনেও শুদ্ধ সুরে জাতীয় সংগীত পরিবেশিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাজ্য সফররত পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। অনুষ্ঠানে হাইকমিশানার মো. নজমুল কাওনাইনসহ মিশনের কর্মকর্তাগণ এবং যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। 



(বাসস)


 

No comments

Powered by Blogger.