বশেমুরবিপ্রবিতে “আধুনিক বিশ্বে রসায়নের সম্ভাবনা” র্শীষক সেমিনার অনুষ্ঠিত


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) রসায়ন বিভাগের আয়োজনে আধুনিক বিশ্বে রসায়নের সম্ভাবনা র্শীষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ৩.৩০টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ৩০৭ নম্বর কক্ষে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

সেমিনারে সভাপতিত্ব করেন, রসায়ন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. আব্দুর রহিম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিন।

বিশেষ অতিথি ও আলোচক হিসেবে ছিলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের প্রফেসর ড. শরিফ এনামুল কবির, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের প্রফেসর ড. সৈয়দ সামছুল আলম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর মো: বেলায়েত হোসেন হাওলাদার, প্রফেসর মো: নজরুল ইসলাম প্রমুখ।

বক্তারা, আধুনিক বিশ্বে রসায়েনের গুরুত্ব ও প্রয়োজনীয়তা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। এসময় আধুনিক বিশ্বে রসায়নের ছাত্রছাত্রীদের অবদান ও ভবিষ্যত সম্ভাবনা ও প্রকৃতির মাঝে রসায়ন কিভাবে মিশে আছে সে সম্পর্কেও আলোচনা করা হয়। এছাড়াও রসায়ন বিভাগে পড়াশেনা করেও কিভাবে বিসিএস সহ অন্যান্য চাকুরীর পরীক্ষায় ভালে ফলাফল করা যায় সে সম্পর্কে ও দিক নির্দেশনা দেয়া হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রফেসর মো: ড. নূর উদ্দিন আহমেদ, রসায়নসহ বিভিন্ন বিভাগের বিপুল সংখ্যক শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।


No comments

Powered by Blogger.