৬ এপ্রিল আন্তর্জাতিক ক্রীড়া দিবস পালন করবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়


আগামী ৬ এপ্রিল আন্তর্জাতিক ক্রীড়া দিবস। দিবসটি বাংলাদেশে যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। এবারের দিবসটির প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘ক্রীড়ায় শান্তির সমাবেশ, উন্নয়নের বাংলাদেশ’।

আন্তর্জাতিক ক্রীড়া দিবস উপলক্ষে দেশের ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক, পৃষ্ঠপোষকসহ সকল স্তরের জনগণের অংশগ্রহণে র‌্যালী আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। ঐদিন সকাল সাড়ে ৭টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ১নং গেটের সামনে থেকে শুরু হয়ে জাতীয় প্রেসক্লাব হয়ে জাতীয় ক্রীড়া পরিষদে এসে শেষ হবে র‌্যালীটি। এছাড়া দিবসটির তাৎপর্য তুলে ধরে জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থা সমূহ বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে দিবসটি উদযাপন করবে। বিভিন্ন ক্রীড়া ফেডারেশন ও এসোসিয়েশন নিজ উদ্যোগে আয়োজন করবে প্রীতি ম্যাচ।

আন্তর্জাতিক ক্রীড়া দিবসটি সুষ্ঠু ও সফলভাবে উদযাপনের লক্ষ্যে আজ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত এক সভায় এসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় যুব ও ক্রীড়া সচিব মোঃ আসাদুল ইসলাম, সংশ্লিষ্ট দপ্তর এবং সংস্থার উর্ধ্বতন কর্মকর্তাগণ এবং বিভিন্ন ক্রীড়া ফেডারেশন ও এসোসিয়েশনের সাধারণ সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন। 


(বাসস)

 

No comments

Powered by Blogger.