আইইউবিতে দিনব্যাপী জব ফেয়ার


ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটির বাংলাদেশ (আইইউবি) স্নাতক ও অধ্যয়নরত শিক্ষার্থীদের পছন্দের পেশা নির্বাচন ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষে বুধবার আইইউবি'র নিজস্ব ক্যাম্পাসে দিনব্যাপী ‘জব ফেয়ার (চাকুরী মেলা)’ অনুষ্ঠিত হয়েছে।

ইউনির্ভাসিটির ক্যারিয়ার গাইডেন্স এ্যান্ড প্লেসমেন্ট বিভাগ কর্তৃক আয়োজিত এই চাকুরী মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি এবং আইইউবি'র বোর্ড অফ ট্রাস্টিজের চেয়ারম্যান রাশেদ চৌধুরী। মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইইউবি'র ভিসি প্রফেসর এম ওমর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রো-ভিসি প্রফেসর মিলান পাগন ও আইইউবি'র ক্যারিয়ার গাইডেন্স এ্যান্ড প্লেসমেন্ট বিভাগের উপ-পরিচালক মো. আবদুল্লাহ ইকবাল।

দিনব্যাপী এই চাকুরী মেলার উদ্দেশ্য ছিল মূলত: দু’টি। প্রথমত: বিভিন্ন কোম্পানীর কর্মকান্ড সর্ম্পকে শিক্ষার্থীদের জানার সুযোগ প্রদান ও পছন্দের পেশা নির্বাচনে সহায়তা করা এবং চাকুরীর সাক্ষাৎকারে নিজেকে যথাযথ উপস্থাপনের কলা-কৌশল শেখানো এবং দ্বিতীয়ত: অংশগ্রহনকারী প্রতিষ্ঠানসমূহকে তাদের ব্যবসা ও কর্মকান্ডের লক্ষ্য অর্জনে পছন্দের প্রার্থী নির্বাচনের সুযোগ করে দেয়া।

চাকুরী মেলায় ৪৯ টি প্রতিষ্ঠান মোট ৫৬ টি স্টলের মাধ্যমে উল্ল্যেখযোগ্য সংখ্যক আইইউবি গ্রাজুয়েটদের জীবন-বৃত্তান্ত সংগ্রহ ও চাকুরীর অফার প্রদান করেন। মেলায় চাকুরীদাতা প্রতিষ্ঠান সমূহের কর্মকর্তা এবং চাকুরী প্রত্যাশী আইইউবি’র শিক্ষার্থীবৃন্দ সমবেত হন।


No comments

Powered by Blogger.