সাউথইস্ট বিশ্ববিদ্যালয় সাহিত্য পুরস্কার ২০১৭ অনুষ্ঠিত


সাউথইস্ট বিশ্ববিদ্যালয় সাহিত্য পুরস্কার ২০১৭ আজ ১১ ফেব্রæয়ারি ২০১৮ তেজগাঁওস্থ বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের সেমিনার হলে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএনএম মেশকাত উদ্দীন-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রখ্যাত শিক্ষাবিদ ইমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান এবং বাংলা একাডেমির মহাপরিচালক অধ্যাপক শামসুজ্জামান খান। সম্মানিত অতিথি ছিলেন সাউথইস্ট বিশ্ববিদ্যালয় ট্রাস্টের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মোঃ রেজাউল করিম।

উক্ত অনুষ্ঠানে ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরীকে প্রবন্ধ সাহিত্যে এবং প্রখ্যাত কথাশিল্পী বদরুন নাহারকে ছোট গল্পে বিশেষ অবদানের জন্য সাউথইস্ট বিশ্ববিদ্যালয় সাহিত্য পুরস্কার ২০১৭ প্রদান করা হয়। ইমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান এবং বাংলা একাডেমির মহাপরিচালক অধ্যাপক শামসুজ্জামান খান কে আজীবন সম্মাননা স্বর্ণপদক প্রদান করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজ-এর সম্মানিত সদস্যবৃন্দ, রেজিস্ট্রার, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, পরিচালকসহ উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ। পরিশেষে, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

No comments

Powered by Blogger.