মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে বাংলাদেশের বায়োস্কোপ


মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস-২০১৮-তে সেরা মোবাইল ভিডিও কন্টেন্ট প্ল্যাটফর্ম ক্যাটাগরিতে পুরষ্কারের জন্য মনোনিত হয়েছে বায়োস্কোপ লাইভ টিভি।  গ্রামীণফোনের ভিডিও স্ট্রিমিং সেবা বায়োস্কোপ লাইভ টিভি বেটা মোট তিনটি পণ্যের মধ্যে একটি বিশ্বমঞ্চে দেশকে প্রতিনিধিত্ব করতে যাচ্ছে।

লাইভ টিভি চ্যানেল দেখার মাধ্যমে ব্যবহারকারীদের লাইভ টিভি ফিচারের বিনোদন উপভোগ করার সুযোগ নিয়ে চালু হয় বায়োস্কোপ। এর মাধ্যমে কোনো দর্শক টিভি চ্যানেলের কোনো অনুষ্ঠান সম্প্রচারের সময় দেখতে না পারলে দর্শক পরবর্তীতে তা অনায়াসে দেখার সুযোগ পাবেন। এছাড়া গত এক বছরে দেশের স্বনামধন্য পরিচালকদের তৈরি করা জনপ্রিয় কন্টেন্টগুলোও দেখার সুযোগ থাকছে বায়োস্কোপে। দর্শকদের সামনে এসব কন্টেন্ট চমৎকারভাবে উপস্থাপনের কারণে বায়োস্কোপ শীর্ষ স্থানীয় মোবাইল ভিডিও কন্টেন্ট প্ল্যাটফর্মের তালিকায় অবস্থান পায়।

২০১৬ সালে ওয়েব প্ল্যাটফর্ম চালুর পর গত বছর স্মার্ট মুঠোফোনের জন্য অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্ম উন্মোচন করে বায়োস্কোপ। শুরু থেকেই এর ব্যবহারকারী দর্শকদের মাঝে জনপ্রিয়তা পাওয়া এই অ্যাপসটি অল্প সময়েই গুগল প্লে স্টোরে শীর্ষস্থানীয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম হিসেবে প্রতিষ্ঠা পায়।

বায়োস্কোপের বিষয়ে মোবাইল সংযোগ অপারেটর গ্রামীণফোন এক বিবৃতিতে জানায় যেবিশ্বব্যাপী বাংলা ভাষাভাষীদের কথা বিবেচনা করে উন্নত সেবা দেওয়ার লক্ষ্য নিয়েই কাজ করছে বায়োস্কোপ নির্মাতা দলটি। আর এই উদ্যোমে বায়োস্কোপ অদূর ভবিষ্যতে বাঙলি জনগোষ্ঠীর জন্য বাংলাদেশ থেকে যুগান্তকারী একটি বিনোদনমূলক সেবা হিসেবে প্রতিষ্ঠিত হতে কাজ করে যাচ্ছে।


No comments

Powered by Blogger.