চুয়েটে জাঁকজমক আয়োজনে ইটিই ডে পালিত

মোঃ আলাউদ্দিন ঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(চুয়েট) ইলেক্ট্রনিক এন্ড টেলিকমিউনিকেশন ইন্জিনিয়ারিই বিভাগ কর্তৃক আয়োজিত “ইটিই ডে ২০১৮” জাঁকজমকর্পূণভাবে সমাপ্ত হয়েছে আজ। দুইদিন ব্যাপী এই উৎসবের শুরু হয়েছিল গত ১০ই ফেব্রুয়ারী রোজ শনিবার।

আজ সকালে র‌্যালী শোভাযাত্রায় উৎসবের দ্বিতীয় দিনের কর্মসূচি শুরু হয়। তারপর উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে দিনের বাকী কার্যক্রমের সূচনা হয়। উক্ত অনুষ্ঠানে ইটিই সকল ব্যাচের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের পুরষ্কৃত করা হয়।এরপরে ছাত্রছাত্রীদের উদ্ভাবনী নানা রকম প্রজেক্ট প্রদর্শনী হয় যাতে প্রথম তিনদলকে পুরষ্কার প্রদানের মাধ্যমে উৎসাহিত করা হয়। এছাড়া পোস্টার প্রেজেনটেশনের আয়োজন করা হয়। তারপর দুপুরে অডিটোরিয়ামে সেমিনার অনুষ্ঠিত হয়। উক্ত সেমিনারে উপস্থিত ছিলেন ইটিই ডিপার্টমেন্টের প্রধান ড. আহসানউল্লাহ, ইইই ডিপার্টমেন্টের প্রধান ড. কাজী দেলোয়ার হোসেন ও ছাত্রকল্যান পরিচালক ড. মোঃ মশিউল হক। এছাড়া সেমিনারে বাইরে থেকে আগত অতিথিরা বক্তব্য প্রদান করেন।সন্ধায় এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। পরে কনসার্টের মাধ্যমে উৎসবের বিদায়ের সুর বেজে উঠে।

এর আগে গতকাল প্রথম দিনে ছাত্রছাত্রীদের স্বতর্স্ফুর্ত অংশগ্রহনে অলিম্পিয়াড ও ওয়ার্কশপের আয়োজন করা হয়। ইটিই’র বর্তমান ও সাবেকদের একসুতোয় গাঁথতে পুনর্মিলনীর আয়োজন করা হয়, সাবেকরা এতে যোগ দিয়ে পুরনো দিনের ¯মৃতি মনে করে এক আবেগগন পরিবেশের সৃষ্টি করেন। পরে সন্ধায় চুয়েট বাস্কেটবল গ্রাউন্ডে আতশবাজির চোখধাঁধানো প্রদর্শনী ঘটে। তাছাড়া উক্ত উৎসবকে ঘিরে ক্যাম্পাসকে মুগ্ধতা জাগানিয়া আলো জ্বলজ্বলে করে তোলা হয় এবং সন্ধার চুয়েট যেন নতুনসাঁজে উৎসবের কেন্দ্রবিন্দুরুপে আবির্ভূত হয়।

ইটিই ডে উপলক্ষে নিজের সার্বিক অনুভূতি জানাতে গিয়ে ইটিই’র তৃতীয় বর্ষের শিক্ষার্থী আফনান আকাশ আমাদের জানান,  প্রত্যেক ব্যাচের স্বতুস্ফুর্ত অংশ্রগ্রহনে প্রথমবারের মত দুইদিন ব্যাপী আয়োজিত অনুষ্ঠান সফলভাবে শেষ হওয়া ও উক্ত অনুষ্ঠানের একজন হতে পেরে নিজেকে সৌভাগ্যবান বলে মনে হচ্ছে। তিনি আরও বলেন, এটা যেন পুরো ডিপার্টমেন্টের সাবেক ও বর্তমানদের অটুট বন্ধনের মঞ্চে পরিণত হয়েছিল এবং ভবিষ্যতেও ইটিই পরিবারের অটুট বন্ধনের এ ধারা অব্যাহত থাকবে বলে আমি আশা প্রকাশ করছি।       

No comments

Powered by Blogger.