আমরা জনগণের নির্বাচিত প্রতিনিধি, সরকারি কর্মকর্তা নই : ডেপুটি স্পিকার



জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন,আমরা জনগণের দ্বারা নির্বাচিত প্রতিনিধি, সরকারি কর্মকর্তা নই। তাই নির্ধারিত রুটিন ওয়ার্কের মধ্যে আমাদের দায়িত্বকে সীমাবদ্ধ রাখলে চলবেনা।

তিনি বলেন, ‘জনগণের সুবিধা-অসুবিধায় আমাদেরকে সবসময় তাদের সাথে যোগাযোগ রক্ষা করতে হবে। আমার এমপি ডট কম এমন একটি সামাজিক সংগঠন যেটি জনগণের সাথে সংসদ সদস্যদের যোগাযোগ স্থাপনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে’।

আগামি মার্চের মধ্যে সকল সংসদ সদস্য ‘আমার এমপি.কম’-এ সংযুক্ত হবেন বলে তিনি আশা প্রকাশ করেন।
মঙ্গলবার আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে বিসিসি অডিটরিয়ামে স্বেচ্ছাসেবি সামাজিক সংস্থা ‘আমার এমপি ডট কম’-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পিকার এসব কথা বলেন।

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এটির উদ্বোধন করেন।

ডেপুটি স্পিকার বলেন, ‘তথ্য প্রযুক্তিতে বাংলাদেশকে অনেক দূর এগিয়ে নিয়েছেন সজীব ওয়াজেদ জয়। জুনাইদ আহমেদ পলকের নিষ্ঠা ও একাগ্রতায় আইসিটি মন্ত্রনালয় এর ব্যাপক প্রসার ঘটিয়েছে’।

এসময় তিনি আমার এমপিডটকম-কে তথ্যপ্রযুক্তির সঠিক ব্যবহারে আরো বেশি নিষ্ঠাবান ও যতœবান হবার আহবান জানান।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেটিকে ডিজিটাল সোনার বাংলা রূপে গড়ে তুলতে নিরলস কাজ করে যাচ্ছেন।
তিনি সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠিগুলোকে মূলধারায় নিয়ে আসতে সংসদ সদস্যদের আরো বেশি দায়িত্বশীল ভূমিকা রাখার আহবান জানান।

আগামি সংসদ নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হবে উল্লেখ করে ডেপুটি স্পিকার বলেন, নির্ধারিত সময়ে সাংবিধানিক কাঠামোর মধ্যেই আগামী নির্বাচন হবে। যে দল যাই বলুক না কেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের অধীনেই তাদের নির্বাচনে আসতে হবে। এর বিকল্প আর কোন গণতান্ত্রিক পন্থা বাংলাদেশের সংবিধানে নেই।

তিনি বলেন, ‘বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক দেশ। জাতির পিতাকে এই দেশ গঠনের জন্য অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে। দেশে কোন অগণতান্ত্রিক সরকার যাতে আর কোন অযুহাতে ক্ষমতায় না আসতে পারে সে বিষয়ে দেশবাসীকে সচেতন থাকতে হবে’।

‘আমার এমপি ডট কম’র সভাপতি সুশান্ত দাশগুপ্ত-এর সভাপতিত্বে এবং শম্পা রেজার সঞ্চালনায় এ সময় সংসদ সদস্যবৃন্দ এবং তাদের নিজ নিজ এলাকায় নিযুক্ত প্রতিনিধিগণ বক্তব্য রাখেন। 


(বাসস)

No comments

Powered by Blogger.