ঢাবিতে আজ শুরু হবে ‘কালার অব লাইফ ফেস্ট’ শীর্ষক উৎসব


ঢাকা বিশ্ববিদ্যালয় ড্রামা ট্রুপ-এর উদ্যোগে ‘কালার অব লাইফ ফেস্ট’ শীর্ষক শীতকালীন নাটক ও চিত্র প্রদর্শনী আজ শুরু হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক মিলনায়তনে ৭ জানুয়ারি থেকে ১০ জানুয়ারি চার দিনব্যাপী চলবে এই উৎসব ।

উৎসবে থাকছে তিনটি নাটক প্রদশর্নী। সেই সাথে রয়েছে প্রদশর্নী। রোববার বিকেল তিনটায় শিল্পী দিলারা সুলতানা সেতুর অঙ্কিত চিত্রকর্ম প্রদশর্নীর মাধ্যমে উৎসব শুরু হবে। প্রদশর্নী চলবে ১০ জানুয়ারি পর্যন্ত।

ঢাকা বিশ্ববিদ্যালয় ড্রামা ট্রুপ’এর পক্ষ থেকে বাসসকে এ সব তথ্য জানিয়ে বলা হয়, উৎসবের প্রথম দিনে ৭ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় ড্রামা ট্রুপ মঞ্চস্থ করবে মনোজ মিত্রের নাটক ‘ কাকাচরিত্র ’। এ নাটক নির্দেশনায় রয়েছেন শুভ্র গোস্বামী। সন্ধ্যা সাড়ে ছয়টায় এ নাটক মঞ্চস্ত হবে টিএসসি মিলনায়তনে। ৯ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ছয়টায় মঞ্চস্থ হবে নাটক ‘ আমি তুমি’। এ নাটক প্রযোজনা করবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড ষ্টাডিজ বিভাগ। নির্দেশানায় রয়েছেন মেহেদী তানজির। ১০ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় থিয়েটার অ্যান্ড আর্টস স্টাডিস মঞ্জস্থ করবে অগাস্টস্টেইন বার্গের নাটক ‘ মিস জুলিয়ে।’ শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়। এ নাটক নির্দেশনায় রয়েছেন আল জহির।

ঢাবি ড্রামা ট্রুপ’এর পক্ষ থেকে শুভ্র গোস্বামী শনিবার বাসসকে জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ে সংস্কৃতি চর্চার বিপুল ইতিহাস রয়েছে। ঢাবির নাট্য ও সংগীত বিভাগ এ দেশের অসংখ্য সৃষ্টিশীল নাট্যকার,সংগীত শিল্পী ও সংস্কৃতিকর্মী গড়ে তুলেছে। যারা এই শিল্পকে পেশা হিসেবে গ্রহণ করে প্রতিষ্ঠিত হয়েছেন। ঢাবিতে এই সৃষ্টিধারা অব্যহত রয়েছে। এই উৎসব আয়োজন তার প্রমাণ। এবারের উৎসবটির সঙ্গে যুক্ত করেছে চিত্র প্রদর্শনী। 


(বাসস)

No comments

Powered by Blogger.