শাবি শিক্ষক সমিতির নির্বাচন বৃহস্পতিবার


নির্বাচন কমিশনার মো. আনোয়ার হোসেন জানান, ভোট গ্রহণ বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত চলবে। ৩৮০ জন শিক্ষক বিশ্ববিদ্যালয় ক্লাব কেন্দ্রে ভোট দিবেন। এতে শিক্ষকদের তিনটি প্যানেল অংশগ্রহণ করছে। 

নির্বাচনের আগের দিন বুধবার ক্যাম্পাসে সব ধরনের প্রচার কাজ বন্ধ ঘোষণা করা হয়েছে বলে জানান তিনি। 

আওয়ামীপন্থী ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’ থেকে সভাপতি পদে অধ্যাপক সৈয়দ হাসানুজ্জামান, সহ-সভাপতি পদে অধ্যাপক নাজিয়া চৌধুরী, সাধারণ সম্পাদক পদে সহকারী অধ্যাপক মো. ওমর ফারুক, যুগ্ম সম্পাদক পদে সহকারী অধ্যাপক মো. গোলাম কিবরিয়া ও কোষাধ্যক্ষ পদে সহকারী অধ্যাপক আসিফ ইকবাল প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সদস্য পদে ওই প্যানেল থেকে অধ্যাপক এসএম সাইফুল ইসলাম, অধ্যাপক তুলসী কুমার দাস, সহযোগী অধ্যাপক মাজহারুল হাসান, সহকারী অধ্যাপক মো. মুয়িদ হাসান, প্রভাষক বিশ্বপ্রিয় চক্রবর্তী ও মো. হাম্মাদুল হক নির্বাচনে আছেন।

আওয়ামী-বামপন্থী শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’ প্যানেল থেকে সভাপতি পদে অধ্যাপক রাশেদ তালুকদার, সহ-সভাপতি পদে অধ্যাপক আমিনা পারভীন, সাধারণ সম্পাদক পদে সহযোগী অধ্যাপক জহির উদ্দন আহমেদ, যুগ্ম সম্পাদক পদে সহকারী অধ্যাপক সৈয়দ ওমর ফারুক ও কোষাধ্যক্ষ পদে অধ্যাপক নারায়ণ সাহা লড়ছেন। 

তাদের সঙ্গে সদস্য পদে অধ্যাপক আখতারুল ইসলাম, অধ্যাপক কবির হোসেন, অধ্যাপক এসএম হাসান জাকিরুল ইসলাম, সহকারী অধ্যাপক তালুকদার মো. মিসবাহ, প্রভাষক জিয়া আহমেদ ও আশিষ কুমার বণিক প্রতিদ্বন্দিতা করছেন।

এছাড়া ‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক প্যানেল’ থেকে সভাপতি পদে অধ্যাপক মো. আব্দুর রহিম, সহ-সভাপতি পদে অধ্যাপক মো. মিজানুর রহমান, সাধারণ সম্পাদক পদে সহযোগী অধ্যাপক সাইফুল ইসলাম, যুগ্ম সম্পাদক পদে অধ্যাপক মো আমিনুল হক ও কোষাধ্যক্ষ পদে অধ্যাপক ইসমাইল হোসাইন নির্বাচন করেছেন। 

সদস্য পদে ওই প্যানেল থেকে অধ্যাপক মো. আশরাফ উদ্দিন, অধ্যাপক নজরুল ইসলাম, অধ্যাপক আবু ইউসুফ, অধ্যাপক মো. নজরুল ইসলাম, অধ্যাপক সৈয়দা সুলতানা পারভীন ও সহযোগী অধ্যাপক খালিদুর রহমান ভোটের লড়াইয়ে রয়েছেন।

সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে সকলের সহযোগিতা কামনা করেছেন কমিশনার আনোয়ার।

No comments

Powered by Blogger.