পাবিপ্রবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন


বুধবার পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে আনন্দঘন পরিবেশের মধ্যদিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করা হয়। সকাল ১১ টায় প্রশাসন ভবন  থেকে উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ারুল ইসলাম এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আনোয়ার খসরু পারভেজ সহ  শিক্ষক- শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের অংশ গ্রহণে এক র‌্যালি বের করা হয়। র‌্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে স্বাধীনতা চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে ফুল দিয়ে জাতির জনকের প্রতি বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে শ্রদ্ধা জানান উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ারুল ইসলাম এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আনোয়ার খসরু পারভেজ।

সেখানে আরও ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বিশ্ববিদ্যালয় অফিসার্স আ্যাসোসিয়েশন, বঙ্গবন্ধু পরিষদ এবং বিশ্ববিদ্যালয় কর্মচারী পরিষদ।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের এক সংক্ষিপ্ত আলোচনায় উপ-উপাচার্য প্রফেসর আনোয়ারুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু সারা জীবন সংগ্রাম করেছেন বাঙালি জাতির মুক্তির জন্য। এই মহান নেতা আমাদের একটি দেশ, পতাকা, সংবিধান ও একটি মানচিত্র দিয়েছেন। তিনি সারা জীবন বাংলা ও বাঙালির কথা বলেছেন এবং বাঙালি জাতিকে অর্থনৈতিক ও রাজনৈতিক মুক্তি এনে দিয়েছেন।

কোষাধ্যক্ষ অধ্যাপক আনোয়ার খসরু পারভেজ বলেন, জাতির জনকের আদর্শকে অন্তরে ধারণ করে শেখ হাসিনার নেতৃত্বে দেশকে গড়ে তুলতে হবে। তিনি বলেন, আমাদের প্রত্যেককে যার যার জায়গা থেকে কাজ করতে হবে। দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ২০২১ ও ২০৪১ সালের মিশন ও ভিশন আমাদের বাস্তবায়ন করতে হবে।

জনসংযোগ দপ্তরের সহকারী পরিচালক ফারুক হোসেন চৌধুরীর  সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন শিক্ষক সমিতির সভাপতি ও প্রক্টর আওয়াল কবির জয়, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন সাইফুল ইসলাম,সমাজ বিজ্ঞান অনুষদের ডিন  ড. হাবিবুল্লাহ, রিজেন্ট বোর্ডের সদস্য ড. আব্দুল আলীম, অতিরিক্ত রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক কিসলু নোমান, ছাত্র উপদেষ্টা হাসিবুর রহমান,অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি শামসাদ ফখরুল, কর্মচারী পরিষদের সভাপতি জামশেদ পলাশসহ আরও অনেকে।

 আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন সকল অনুষদের ডিন, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
স্বদেশ প্রত্যাবর্তন দিবসের অনুষ্ঠান শেষে উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ারুল ইসলাম এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আনোয়ার খসরু পারভেজ উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ের নবম ব্যাচের শিক্ষার্থীদের লেখা ‘‘বিজয়োল্লাসে নবমী’’ বইয়ের  মোড়ক উন্মোচন করেন।

No comments

Powered by Blogger.