চলনবিল শিক্ষা উৎসব অনুষ্ঠিত


চলনবিল শিক্ষা উৎসব ২০১৮ ইং অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে বক্তব্য রাখেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।


চলনবিল শিক্ষা উৎসবের মধ্যদিয়ে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে নাটোরের সিংড়া কোর্ট মাঠে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও কর্মশালা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এড. জুনাইদ আহমেদ পলক (এমপি)। 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশের কোন একটি এলাকার উন্নয়ন করতে হলে সে এলাকার নতুন প্রজন্মকে মেধাবী করে গড়ে তুলতে হবে। আর একজন শিক্ষকই পারেন মেধাবী প্রজন্ম তৈরী করতে। একজন প্রজ্ঞাময়ী মা মেধাবী প্রজন্ম গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন।

শুক্রবার সকালে নাটোরের সিংড়া কোর্ট মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে চলনবিল শিক্ষা উৎসব অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সিংড়া পৌরমেয়র জান্নাতুল ফেরদৌসের সভাপতিত্বে আয়োজিত দিনব্যাপী চলনবিল শিক্ষা উৎসবে উপজেলা নির্বাহী কর্মকর্তা সন্দীপ কুমার সরকার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমিনুর রহমান, প্রিন্সিপাল আতিকুর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।


শিক্ষা উৎসবে সাতটি ক্যাটাগরিতে অবসর প্রাপ্ত শিক্ষক সম্মাননায় ৪৬জন, প্রজ্ঞাময়ী মা সম্মাননায় ৯জন, সেরা শিক্ষা প্রতিষ্ঠান সম্মাননায় ১৮টি, মরনোত্তর গুণীজন সম্মাননায় ১৮জন, কৃতি শিক্ষা সংবর্ধনায় এক হাজার জন, সফল যারা কেমন তারা ১২৬জন এবং অদম্য মেধাবি শিক্ষার্থী সংবর্ধনায় ১৪জন সহ মোট ১২৩০ জনকে সম্মাননা জানানো হয়। পরে সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়।


শিক্ষাগুরু আব্দুল আজিজ স্যার দোআ করলেন চলনবিলের জুনাইদ আহমেদ পলক এমপি কে।
আজ চলনবিল উৎসবে ছাত্রের হাত থেকে নিলেন জীবনের সেরা অর্জন গুণিজন সম্মাননা।

সেরা কলেজ হিসেবে সম্মাননা পাওয়া সিংড়া দমদমা পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম আনু বলেন, এই ধরনের সম্মাননা শিক্ষার উন্নয়নে বড় ধরনের ভূমিকা রাখবে। আগামী দিনের শিক্ষক, শিক্ষা প্রতিষ্ঠান এবং শিক্ষার্থীরা উৎসাহিত হবে। তবে এই ধরনের অনুষ্ঠান প্রতিবছর হওয়া দরকার। বিলহালতি ত্রিমোহনী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মকসেদ প্রামানিক বলেন, প্রতিষ্ঠান প্রধান হিসেবে সম্মানানা পেয়ে আমরা খুবই অভিভূত। এই ধরনের সম্মাননা আগামী দিনে শিক্ষা বিস্তারে উৎসাহ যোগাবে।

No comments

Powered by Blogger.