মানুষের কল্যাণে গবেষণা কর্মে এগিয়ে আসতে বিজ্ঞানীদের প্রতি আহ্বান


বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান সাধারণ মানুষের কল্যাণে গবেষণা কর্মে এগিয়ে আসার জন্য বিজ্ঞানী ও গবেষকদের প্রতি আহ্বান জানিয়েছেন। 

তিনি শনিবার রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারের সেমিনার হলে ‘টেকসই উন্নয়নে পারমাণবিক বিদ্যুৎ : বাংলাদেশ পরিপ্রেক্ষিত’ শীর্ষক দু’দিনব্যাপী “সেক্টর লিডারস ওয়ার্কশপের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এবং অধীনস্থ সংস্থা ও প্রতিষ্ঠানের কার্যক্রম, সফলতা, অর্জন এবং বর্তমান ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনার ওপর এ ওয়ার্কশপের আয়োজন করে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়। 

মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত রূপকল্প-২০২১ বাস্তবায়নে তার মন্ত্রণালয় নিরলসভাবে কাজ করে চলেছে। 

আয়তনে ক্ষুদ্র এ দেশের বিশাল জনগোষ্ঠীর সার্বিক উন্নয়ন ও সাধারণ মানুষের জীবনমান উন্নতকরণে বর্তমান সরকার বিজ্ঞান গবেষণা ও উন্নয়নের ওপর জোর দিয়ে কাজ করে যাচ্ছে বলেও তিনি উল্লেখ করেন। 

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্যসচিব মোঃ নজিবুর রহমান, মুখ্য সমন্বয়ক (এসডিজি) মোঃ আবুল কালাম আজাদ এবং স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মোঃ সিরাজুল হক খান বক্তৃতা করেন।।

এছাড়াও স্বাগত বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ নূরুল করিম। 


(বাসস)

 

No comments

Powered by Blogger.