নোবিপ্রবিতে ৮ম জাতীয় রসায়ন অলিম্পিয়াড অনুষ্ঠিত


উৎসবমুখর পরিবেশে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হলো অষ্টম জাতীয় রসায়ন অলিম্পিয়াড ২০১৮।
 
শুক্রবার (১৯ জানুয়ারি) সকাল ৯ টা থেকে বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক নেওয়াজ মোহাম্মদ বাহাদুর এর পরিচালনায় এ অনুষ্ঠান শুরু হয়।
 
অনুষ্ঠানের শুরুতে হাজী মোঃ ইদ্রিস অডিটোরিয়ামে নোয়াখালীর বিভিন্ন কলেজ থেকে আগত শিক্ষার্থীদের সমবেত করা হয়, সেখানে তাদের পরীক্ষার নিয়মাবলী এবং আসন বিন্যাস সম্পর্কে আলোচনা করা হয়। এরপর সকাল ১০ টায় সমগ্র বাংলাদেশে একযোগে পরীক্ষা শুরু হয় এবং ১ ঘন্টার এই পরীক্ষা সকাল ১১টায় শেষ হয়।
 
 ৬০ নম্বরের এই বহুনির্বাচনী পরীক্ষায় একাদশ-দ্বাদশ শ্রেনীতে অধ্যায়নরত নোয়াখালীর বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহন করে।
 
 এরপর খুব অল্প সময়ের মধ্যেই ফলাফল প্রকাশ করা হয়,এবং মেধাতালিকার প্রথম ২০ জনকে সনদ প্রদান করা হয়। এসময় প্রধান অতিথি মেধাতালিকায় স্থানকারীদের অভিনন্দন জানান এবং যারা মেধাতালিকায় স্থান করতে পারেননি তাদেরকে হতাশ না হয়ে রসায়নকে ভালবেসে অধ্যায়ন করতে উপদেশ দেন।
 
এরপর বিশ্ববিদ্যালয়ের ফাউন্টেনপেন (শহীদ মিনার) এর পাদদেশে ফটোসেশনের মাধ্যমে উক্ত অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।
 
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.এম ওয়াহিদুজ্জামান, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সাইফুল ইসলাম এবং মোঃ আজিজুল হক সহ বিভিন্ন কলেজ থেকে আগত শিক্ষকবৃন্দ।
 
উল্লেখ্য, প্রতিযোগিতায় প্রথম ২০ জন সনদ প্রাপ্তরা পরবর্তীতে চূড়ান্ত পর্বের জন্য ঢাকায় যাওয়ার সুযোগ পাবেন।
 
 

No comments

Powered by Blogger.