শাবির ছাত্রী হলে চুরি: ব্যবস্থা না নিলে কঠোর আন্দোলন


শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলে চুরির সাথে জড়িতদের সনাক্ত করে দ্রুত ব্যবস্থা গ্রহণ না করলে প্রশাসনকে কঠোর আন্দোলনের হুশিয়ারি দিয়েছেন শিক্ষার্থীরা।

ছাত্রী হলে চুরির প্রতিবাদে রোববার মানববন্ধন ও বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে এ হুশিয়ারী উচ্চারণ করেন শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা হলসহ পুরো ক্যাম্পাসে নিরাপত্তা জোরদারের দাবি জানায়।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, দুপুর ১২টার দিকে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধনের আয়োজন করে শিক্ষার্থীরা। এরপর একটি বিক্ষোভ মিছিল পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্য দেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক আহ্বায়ক কাসিব মুন্না, চোখ ফিল্ম সোসাইটির সভাপতি তুহিন ত্রিপুরা, লোকপ্রশাসন বিভাগের ছাত্রী জান্নাতী নাঈম, সমাজকর্ম বিভাগের ছাত্রী ফাহমিদা খান প্রমুখ।

এসময় তারা বলেন, হল হচ্ছে শিক্ষার্থীদের জন্য সবচেয়ে নিরাপদ। আজ এই নিরাপদ স্থান অরক্ষিত হয়েছে পড়ছে। এই বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কোন ধরনের মাথা ব্যাথা নেই। তারা শুধু নামকাওয়াস্তে তদন্ত কমিটি করে মনে করেন উনাদের কাজ শেষ। ক্যাম্পাসে সীমানা প্রাচীর না থাকায় নিরাপত্তা নিয়ে শিক্ষাথীরা আজ উদ্বিগ্ন।

সমাবেশে বক্তারা বলেন, ক্যাম্পাসে ও ছাত্রীদের হলে কয়েকটি চুরির ঘটনা ঘটলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন কোন ধরনের ব্যবস্থা না গ্রহণ করেনি। এর ফলেই ছাত্রী হলের মতো সুরক্ষিত স্থানে এ ঘটনা ঘটেছে। চুরির ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন যথাযথ ব্যবস্থা গ্রহণ না করলে আমরা সাধারণ শিক্ষার্থীদের নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

গতকাল শনিবার বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের দুইটি রুম থেকে ৪টি ল্যাপটপ ও ২টি মোবাইল সেট চুরি হয়। এ ঘটনায় একটি তদন্ত কমিটি ও থানায় জিডি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

যোগাযোগ করা হলে তদন্ত কমিটির সদস্য ও প্রক্টর জহির উদ্দিন আহমেদ বলেন, এ ধরণের ঘটনা আগে কখনো ঘটেনি। আমরা গুরুত্ব দিয়ে বিষয়টি নিয়ে কাজ করছি।


No comments

Powered by Blogger.