রুয়েট শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি পদে এসএম আব্দুর রাজ্জাক ও সাধারণ সম্পাদক পদে শামীমুর রহমান নির্বাচিত


রাজশাহী প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এর শিক্ষক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনে ইলেকিট্রক্যাল এন্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন অধ্যাপক ড. এসএম আব্দুর রাজ্জাক সভাপতি নির্বাচিত হয়েছেন। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন যন্ত্রকৌশল অনুষদের ডীন ড. মোঃ শামীমুর রহমান। 

দিনব্যাপি ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. শামসুল আলম। 

১১ সদস্য বিশিষ্ট কমিটির বাকিরা হলেন সহ-সভাপতি ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. কামারুজ্জামান সরকার, যুগ্ম সম্পাদক ড. মোঃ রবিউল আওয়াল, ক্রীড়া সম্পাদক ও কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং বিভাগের ফিরোজ মাহমুদ, কোষাধ্যক্ষ ও যন্ত্রকৌশল বিভাগের ড. জগলুল সাদাত এবং সদস্য ড. অজয় কৃষ্ণ সরকার, ড. মোঃ কামরুল ইসলাম, ড. মোঃ আলী হোসেন, ড. সৈয়দ আব্দুল মফিজ ও দিদার হোসেন।

এর আগে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। ১৯৫ জন ভোটার তাদের ভোটাধিকার বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের ২১৭ নম্বর রুমে ভোটাধিকার প্রয়োগ করেন।

নির্বাচনে জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক পরিষদএবং মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশী জাতীয়তাবাদ গণতান্ত্রিক মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক প্যানেল নামক দুইটি প্যানেল অংশগ্রহণ করে। 

১০২ ভোট পেয়ে নির্বাচিত সভাপতি এসএম আব্দুর রাজ্জাক  মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশী জাতীয়তাবাদ গণতান্ত্রিক মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক প্যানেলের হয়ে নির্বাচন করেন। অন্যদিকে দলীয় কোন্দলের কারণে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে অংশগ্রহণ করে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন ড. শামীমুর রহমান। বাকি ৯টি পদের ৭টি পেয়েছে জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক পরিষদ’, আর ২টি পেয়েছে মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশী জাতীয়তাবাদ গণতান্ত্রিক মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক প্যানেল’।

নির্বাচন কমিশনার ড. মোঃ সেলিম হোসেন জানান, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।

Powered by Blogger.