রুয়েটে রি-ইমেজিং রাজশাহী বিষয়ক প্রদর্শনী অনুষ্ঠিত


রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) আর্কিটেকচার বিভাগের উদ্যোগে আজ বুধবার অনুষ্ঠিত হয়েছে “রি-ইমেজিং রাজশাহী: নিউ ভিশনস ফর আরবান লাইফ” শীর্ষক প্রদর্শনী।

সকাল ১১ টায় আর্কিটেকচার বিভাগের আরবান ডিজাইন স্টুডিওতে দিনব্যাপী এই প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহা. রফিকুল আলম বেগ।

বিশেষ অতিথি ছিলেন পুরকৌশল বিভাগের প্রধান ও ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. এন এইচ এম কামরুজ্জামান সরকার, রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী মো. আশরাফুল আলম ও নির্বাহী প্রকৌশলী নূর ইসলাম তুষার এবং রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) অথারাইজ অফিসার আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আর্কিটেকচার বিভাগের প্রধান প্রফেসর ইকবাল মতিন।

উদ্বোধনী অনুষ্ঠানের পর আর্কিটেকচার বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা নেইবারউড ডেভেলপমেন্ট, প্লেসমেকিং, ইকোলজিক্যাল আরবান ডেভেলপমেন্ট এবং ট্রান্সপোর্ট ওরিয়েন্ড ডেভেলপমেন্ট শীর্ষক চারটি ভিডিও ডুক্যুমেন্টারি প্রদর্শন করেন। এই ভিডিও ডক্যুমেন্টারিগুলোতে আগামীতে রাজশাহী মহানগরিকে পরিকল্পিতভাবে গড়ে তোলার রূপরেখা উপস্থাপন করা হয়।

রুয়েটের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও ইন্সটিটিউটের শিক্ষার্থী এবং রাজশাহীর বিভিন্ন প্রতিষ্ঠানের আর্কিটেকগণ দিনব্যাপী এই প্রদর্শনী উপভোগ করে ভবিষৎ রাজশাহীর চিত্রায়ন উপভোগ করেন।

No comments

Powered by Blogger.