পাবিপ্রবিতে প্রথমবারের মতো রসায়ন অলিম্পিয়াড

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) প্রথমবারের মতো রসায়ন অলিম্পিয়াড-২০১৮ অনুষ্ঠিত হবে শুক্রবার। বাংলাদেশ রসায়ন সমিতি এ অলিম্পিয়াডের আয়োজক।

অলিম্পিয়াডের যুগ্ম আহ্বায়ক ছিলেন পাবিপ্রবি রসায়ন বিভাগের প্রভাষক মোহাম্মদ ফারুক আহম্মেদ।

তিনি জানান, শুক্রবার ১৯ জানুয়ারী সকাল সাড়ে ৯টায় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রসায়ন বিভাগের পরিচালনায় অলিম্পিয়াডের কার্যক্রম অনুষ্ঠিত হবে। জানা গেছে, অলিম্পিয়াডে পাবনা, সিরাজগঞ্জ, নাটোর এবং বগুড়া জেলার প্রায় সকল কলেজের, শুধুমাত্র বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা রেজিস্ট্রেশনের মাধ্যমে অংশগ্রহণ করতে পারবে।

অলিম্পিয়াডে রেজিস্ট্রেশন ফি ২০০/- টাকা এবং আবেদনের শেষ তারিখ ১৩ জানুয়ারি শেষ হয়েছে। 
এ প্রর্যন্ত প্রায় ৭৫০ জন ছাত্রছাত্রী রেজিস্ট্রেশন করেছে।

অলিম্পিয়াডের এডমিড কার্ড পাওয়া যাবে স্ব স্ব কলেজের অধ্যক্ষ এবং পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অলিম্পিয়াডের আহ্বায়ক রসায়ন বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক রতন কুমার পাল এবং অলিম্পিয়াডের যুগ্ম আহ্বায়ক রসায়ন বিভাগের প্রভাষক মোহাম্মদ হুমায়ন কবির ও একই বিভাগের অলিম্পিয়াডের যুগ্ম আহ্বায়ক প্রভাষক মোহাম্মদ ফারুক আহম্মেদের কাছে।

উল্লেখ্য,পরীক্ষা শেষে শিক্ষার্থীদের রসায়ন বিষয়কে আনন্দদায়ক করে তোলার জন্য জন্য থাকছে বিভিন্ন ধরনের কেমসো এবং অংশগ্রহণকারী প্রত্যেক শিক্ষার্থীকেই সনদপত্র দেয়া হবে।

জয়ী সেরা ২০ জন শিক্ষার্থীকে মেরিট সনদপত্র সাথে ক্রেস্ট প্রদান করা হবে। সেরা ২০ জন কেন্দ্রীয়ভাবে অনুষ্ঠিত আগামী ১৬ ফেব্রুয়ারি (শুক্রবার) বুয়েটের রসায়ন বিভাগে রসায়ন অলিম্পিয়াড পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

No comments

Powered by Blogger.