রুয়েট শিক্ষক সমিতির নির্বাচন ২৪ জানুয়ারী বুধবার


রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)এর শিক্ষক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন ২৪ জানুয়ারী বুধবার অনুষ্ঠিত হবে। এই নির্বাচন নিয়ে রুয়েটে শিক্ষক রাজনীতি বেশ জমে উঠেছে।

প্রধান নির্বাচন কমিশনার প্রফেসর ড. শামসুল আলম বলেন, বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রশাসনিক ভবনের ২১৭ নম্বর রুমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সন্ধ্যার মধ্যেই নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে। সভাপতি ও সাধারণ সম্পাদকসসহ কার্যনির্বাহী কমিটির ১১ টি পদের জন্য মোট ১৯৫ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন বলেও তিনি জানান।

এবারের শিক্ষক সমিতির নির্বাচনে দু’টি প্যানেল অংশগ্রহণ করছে। একটি প্যানেল হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধুর আর্দশ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্যানেল। এই পদে সভাপতি প্রার্থী হচ্ছেন পুরকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মো. আব্দুল আলীম এবং সাধারণ সম্পাদক প্রার্থী হচ্ছেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মো. নজরুল ইসলাম মন্ডল।

অপর প্যানেলের নাম হচ্ছে গনতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্যানেল। এই প্যানেলের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থী হচ্ছেন যথাক্রমে ইলেকট্রিক্যাল এন্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. এস এম আব্দুর রাজ্জাক ও পুরকৌশল বিভাগের প্রফেসর ড. মো. আকতার হোসেন।

এছাড়াও সাধারণ সম্পাদক পদে যন্ত্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মো. শামীমুর রহমান স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন। 


No comments

Powered by Blogger.